বড় খবর

কোভিডের Delta-Plus প্রজাতি কাড়ল প্রাণ, দেশে এই প্রথম!

Coronavirus Delta plus Variant: বিশেষজ্ঞদের মতে, হঠাৎ এই উর্ধ্বমুখী হওয়ার কারণ ডেল্টা স্ট্রেন। দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩২১ জনের।

Coronavirus India Update 19 June 2021
করোনা রোধে টিকাকরণে জোর দিয়েছে কেন্দ্র।

Coronavirus Delta plus Variant: আশঙ্কা সত্যি করে দেশে মৃত্যু হল বিশ্ব ত্রাস সৃষ্টিকারী করোনার ডেল্টা প্লাস প্রজাতিতে। মধ্যপ্রদেশ বুধবার উজ্জয়নে জেলার কোভিড -১৯-এর ডেল্টা-প্লাস প্রজাতিতে রোগীর প্রথম মৃত্যুর খবর দিয়েছে। এর মধ্যেই পাঁচটি ঘটনা দেখা গিয়েছে। তিনটি ভোপাল এবং দুটি উজ্জয়নিতে।

বৃহস্পতিবার করোনা আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৬৯ জন। বিশেষজ্ঞদের মতে, হঠাৎ এই উর্ধ্বমুখী হওয়ার কারণ ডেল্টা স্ট্রেন। দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩২১ জনের।

মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি পেরিয়েছে। এদের মধ্যে সুস্থই হয়ে গিয়েছেন ২ কোটি ৯০ লক্ষ ৬৩ হাজার ৭৪০ জন। মোট মৃত্যু ৩ লক্ষ ৯১ হাজার ৯৮১ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৬ লক্ষ ২৭ হাজার ৫৭ জন। সুস্থতার হার বেড়ে ৯৬.৬১ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১ হাজার ৯২৫, মৃত্যু ৩৮ জনের। একদিনে উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ২১৬ জন, মৃত্যু হয়েছে ২ জনের। রাজ্যজুড়ে ২৫০টি মাইক্রো কনটেনমেন্ট জোন করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত ১৭৮ জন, ৭ জনের মৃত্যু। বাংলায় একদিনে করোনা মুক্ত ২ হাজার ১৭ জন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘করোনা ভ্যাকসিনের ২ কোটি ডোজ দিয়েছে রাজ্য সরকার। ৩৩ লক্ষ সুপার স্প্রেডারকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। আমরা ৩ কোটি ভ্যাকসিন চেয়েছিলাম, কিন্তু পাইনি।’

মঙ্গলবার, কেন্দ্রীয় সরকার ডেল্টা প্লাস প্রজাতিকে ‘ভ্যারিয়্যান্ট অফ কনসার্ন’-এর আখ্যা দিয়েছে। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও কেরালায় ডেল্টা প্লাস ভাইরাসে কাবু অনেকে। এই তিন রাজ্যকেই উপযুক্ত পদক্ষেপের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। কনটেনমেন্ট জোন বৃদ্ধি করে ট্যাকিং ও ট্রেসিং-য়ের উপর জোর দিতে বলেছে স্বাস্থ্যমন্ত্রক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india first death from delta plus covid 19 variant in madhya pradesh

Next Story
জম্মু-কাশ্মীরের নেতাদের সঙ্গে আজ সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী! রয়েছে একাধিক ইস্যুmodi, jammu kashmir
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com