বড় খবর

Coronavirus India Highlights: করোনা পরিস্থিতি নিয়ে মন্ত্রী-আধিকারিকদের সঙ্গে বৈঠক মোদীর

গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১,৪০০ জন। স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, ভারতে মোট কোভিড-১৯ পজিটিভ ৩ লক্ষ ৮ হাজার ৯৯৩ জন।

narendra modi open letter

দেশে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। এই পরিস্থিতিতে শনিবার শীর্ষ মন্ত্রী ও সরকারি আধিকারিকদের সঙ্গে রিভিউ মিটিং করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে, দেশে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন মোদী।

একদিনে সংক্রমণের নিরিখে দেশে ফের রেকর্ড। ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১,৪০০ জন। মোট সংক্রমিতের সংখ্যা ৩ লক্ষ পেরিয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, ভারতে মোট কোভিড-১৯ পজিটিভ ৩ লক্ষ ৮ হাজার ৯৯৩ জন। অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার ৭৭৯। তবে সুস্থতার সংখ্যা বেড়েছে। বর্তমানে ভারতে সুস্থ হয়েছেন ১ লক্ষ ৫৪ হাজার ৩২৯ জন। করোনায় প্রাণ গিয়েছে মোট ৮,৮৮৪ জনের।

পৃথিবীব্যাপী করোনা মহামারীর প্রকোপ তীব্র। বিশ্বে মোট ৭,৬৩২,৩৭৭ জন মানুষ সংক্রমিত। মৃত ৪,২৫,৩৮৫ জন।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Blog

Coronavirus Lockdown Situation In India-West Bengal Kolkata Updates. করোনা-লকডাউন পরিস্থিতির সব খবর জানতে চোখ রাখুন এখানে…














18:52 (IST)13 Jun 20





















করোনা পরিস্থিতি নিয়ে মন্ত্রী-আধিকারিকদের সঙ্গে বৈঠক মোদীর

দেশে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। এই পরিস্থিতিতে শনিবার শীর্ষ মন্ত্রী ও সরকারি আধিকারিকদের সঙ্গে রিভিউ মিটিং করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে, দেশে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন মোদী।

16:38 (IST)13 Jun 20





















রবিবার কেজরি-শাহ বৈঠক

রাজধানীতে করোনা পরিস্থিতি পর্যালোচনায় রবিবার দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উপরাজ্য়পাল অনিল বাইজলের সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও স্বাস্থ্য়মন্ত্রী হর্ষবর্ধন। উল্লেখ্য়, দিল্লিতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ।

16:17 (IST)13 Jun 20





















করোনা রোধে ভরসা মাস্কেই?

করোনা থাবা থেকে রক্ষা পেতে গেলে মাস্কেই ভরসা রাখার কথা জানাচ্ছে একটি সমীক্ষা। নতুন এই গবেষণায় বলা হয়েছে যে করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতে হলে মাস্কের প্রয়োজনীয়তা অপরিসীম। করোনা ভাইরাসের সংক্রমণ আটকাতে বাড়িতে থাকা, সামাজিক দুরত্ব মেনে চলার পাশাপাশি মাস্ক পরাও সমান গুরুত্বপূর্ণ বলেই মনে করছে এই সমীক্ষা।মার্কিন যুক্তরাষ্ট্রের দ্য প্রসেডিং অফ দ্য ন্যাশনাল অ্যাকাডেমি অফ সায়েন্স-এর গবেষকরা জানাচ্ছেন ইতালিতে এপ্রিলের ৬ তারিখ এবং নিউ ইয়র্ক শহরে ১৭ তারিখ থেকে মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করার পর থেকেই সেখানে উল্লেখযোগ্যভাবে কমেছে করোনা সংক্রমণের হার। বিস্তারিত পড়ুন, মাস্কেই আটকাচ্ছে করোনা সংক্রমণ, মত সমীক্ষার

15:59 (IST)13 Jun 20





















রবিবার শাহ-হর্ষবর্ধন-কেজরির করোনা বৈঠক

দিল্লির করোনা পরিস্থিতি পর্যালোচনায় আগামিকাল, রবিবার বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লিতে করোনার প্রকোপ বাড়েই চলেছে। শুক্রবার সব রেকর্ড ছাপিয়ে দিল্লিতে ২ হাজারের বেশি করোনা আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে রবিবারের বৈঠক গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

15:21 (IST)13 Jun 20





















ঘ্রাণ-স্বাদহীনতাও এবার করোনার লক্ষণ

ঘ্রাণ না মিললে বা স্বাদহীনতাও এবার করোনার উপসর্গ বলে বিবেচিত হবে। জানিয়েদিল কেন্দ্র। এছাড়া, করোনার ওষুধ হিসাবে হাইড্রক্সিক্লোরকুইনই ব্যবহার হবে বলে জানানো হয়েছে।

15:03 (IST)13 Jun 20





















করোনা আক্রান্ত শহিদ আফ্রিদি

করোনা আক্রান্ত প্রাক্তন পাক ক্রিকেট অধিনায়ক শহিদ আফ্রিদি। তিনি নিজেই টুইট করে এই খবর জানিয়েছেন। একইসঙ্গে তাঁর দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা জানাতে বলেছেন সবাইকে। হাই প্রোফাইল ক্রিকেটারদের মধ্যে তিনিই প্রথম ভয়ঙ্কর এই ভাইরাসে সংক্রমিত হলেন।

14:30 (IST)13 Jun 20





















রাজভবন-মহুয়া টুইট যুদ্ধে ঘৃতাহুতি কল্যাণের

গড়িয়া শ্মশানে বেওয়ারিশ লাশ পোড়ানো এবং নদিয়ায় তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের কাজের ব্যর্থতা বিতর্ক নিয়ে ফের তৃণমূল-রাজ্যপাল বিরোধ চরমে উঠল। এই দুই বিতর্ক নিয়ে টুইটারে কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র এবং রাজ্যপাল জগদীপ ধনকড়ের টুইট যুদ্ধের মাঝেই এবার রাজ্যপালকে তীব্র ভাষায় কটাক্ষ করলেন তৃণমূলের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। পড়ুন বিস্তারিত

12:49 (IST)13 Jun 20





















সবচেয়ে দেরিতে ৩ লক্ষ ছুঁল ভারত

প্রথম সংক্রমণ ধরা পড়ার ১৩৪ দিনের মাথায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে। মোট করোনা সংক্রমণের নিরিখে ভারত এখন চতুর্থ স্থানে অবস্থান করছে। তালিকায় ভারতের আগে রয়েছে আমেরিকা, ব্রাজিল ও রাশিয়া। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সমীক্ষা অনুসারে, আমেরিকা, ব্রাজিল ও রাশিয়ায় যে সময়ে সংক্রমিতের সংখ্যা ৩ লাখ পার করেছে তার তুলনায় ভারতের পরিস্থিতি ভালো। পড়ুন বিস্তারিত

10:42 (IST)13 Jun 20





















লকডাউনে পূর্ণ বেতন দিতে না পারা সংস্থার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নয়: সুপ্রিম কোর্ট

লকডাউনে সম্পূর্ণ বেতন দিতে না পারা বেসরকারি সংস্থাগুলির বিরুদ্ধে কোনও কঠোর ব্যবস্থা নেওয়া যাবে না। সুপ্রিম কোর্টের বিচারপতি অশোক ভূষণ, সঞ্জয় কিষাণ কৌল এবং এম আর শাহ-র ডিভিশন বেঞ্চ এদিন এই নির্দেশ দিয়েছে। মজুরি সংক্রান্ত বিরোধ- বেসরকারি শিল্প সংস্থা ও শ্রমিকদেরই আলোচনার মাধ্যমে সমাধানের কথাও জানিয়েছে সর্বোচ্চ আদালত। রাজ্যগুলিকেই এই বিবাদ মেটানোর উদ্যোগ গ্রহণ করতে হবে বলে জানিয়েছে সর্বোচ্চ আদালত। আলোচনা সংক্রান্ত রিপোর্ট শ্রম কমিশনারের কাছে পেশ করতে হবে।

গত ২৯ মার্চ নরেন্দ্র মোদী সরকার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছিল, লকডাউন চলাকালীন কর্মীদের বাধ্যতামূলক ভাবে পুরো বেতন দিতে হবে। প্রতিষ্ঠানের কাজকর্ম বন্ধ থাকলেও লকডাউনের জন্য বেতন কমানো যাবে না। ওই নির্দেশ নিয়ে সম্পর্কে কেন্দ্রের কাছে ব্যাখ্যা চেয়ে এদিন নোটিস দিয়েছে সুপ্রিম কোর্ট। চার সপ্তাহের মধ্যে এ ব্যাপারে আদালতে জবাব দিতে বলা হয়েছে। পড়ুন বিস্তারিত

10:41 (IST)13 Jun 20





















যাতায়াতে সাইকেলকেই আগ্রাধিকার

লকডাউন শিথিল হয়েছে। পথে চলছে বাস, ট্যাক্সি, অটো। কিন্তু, গণপরিবহণে সবসময় সামাজিক দূরত্বববিধি বজায় রাখা যাচ্ছে না। ফলে মোটরহীন বিকল্প যানের ব্যবস্থা প্রয়োজন। রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলোকে এই মর্মেই পদক্ষেপ করার কথা জানাল নগোরন্নয়ন মন্ত্রক। এক্ষেত্রে সাইকেলকেই অগ্রাধিকারের তালিকায় রাখা হয়েছে।

10:35 (IST)13 Jun 20





















১৬-১৭ জুন মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠক মোদীর

দেশে বেড়েই চলেছে করোনার প্রকোপ। এই পরিস্থিতিতে ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১৬ ও ১৭ জুন সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করবেন মোদী, এমনটাই জানা যাচ্ছে। প্রথম দফার লকডাউনের সময় থেকে এ নিয়ে ষষ্ঠবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন মোদী। পড়ুন বিস্তারিত

10:19 (IST)13 Jun 20





















দেশে মোট আক্রান্ত ৩ লক্ষ ৮ হাজার ৯৯৩ জন

স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১,৪০০ জন। মোট সংক্রমিতের সংখ্যা ৩ লক্ষ পেরিয়েছে। ভারতে মোট কোভিড-১৯ পজিটিভ ৩ লক্ষ ৮ হাজার ৯৯৩ জন। অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার ৭৭৯ জন। তবে সুস্থতার সংখ্যা বেড়েছে। বর্তমানে ভারতে সুস্থ হয়েছেন ১ লক্ষ ৫৪ হাজার ৩২৯ জন। করোনায় প্রাণ গিয়েছে মোট ৮,৮৮৪ জনের।

নাইট কার্ফুর সময় যাত্রীবাহী বাস, পণ্যবাহী যান চলাচলে কোনও বিধিনিষেধ থাকছে না বলে জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রাত ৯টা থেকে ৫ টা পর্যন্ত দেশে নাইট কার্ফু জারি করা হয়েছিল। এই সময়ের মধ্যে বাইরে বেরোনো নিষেধ। তবে যাত্রীবাহী বাস, পণ্যবাহী যান চলাচলের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা থাকছে না বলে শুক্রবার জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা।

সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় মোট কোভিড ১৯ অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৭৫০। গত ২৪ ঘন্টায় কলকাতায় সংক্রমিত হয়েছেন ১১১ জন। এরপরই রয়েছে হাওড়া (১০০১), উত্তর ২৪ পরগনা (৮৮৭), হুগলি (৪৫৮),দক্ষিণ ২৪ পরগনা (২৩৭)।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india latest news covid19 cases deaths in india west bengal kolkata 13th june 2020 live updates

Next Story
করোনা আবহে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠক মোদীরpm modi, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com