Coronavirus India Highlights: করোনা চিকিৎসায় ভারতে এবার ডেক্সামেথাসন ব্য়বহার

করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৯৭ হাজার ৩৮৭ হলেও সংক্রমণ থেকে সেরে উঠেছেন ২ লক্ষ ৯৫ হাজার ৮৮১ জন।

By: New Delhi  Jun 27, 2020, 10:28:45 PM

দেশে একদিনে করোনা সংক্রমণে রেকর্ড ভাঙা-গড়ার খেলা অব্যাহত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৮,৫৫২ জন। এ পর্যন্ত একদিনে আক্রান্তের নিরিখে যা সর্বাধিক। দেশে মোট ককোভিড-১৯ পজিটিভের সংখ্যা ৫ লক্ষ পেরিয়ে গেল। মোট পজিটিভের সংখ্যা ৫ লক্ষ ৮ হাজার ৯৫৩ জন। করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৯৭ হাজার ৩৮৭ হলেও সংক্রমণ থেকে সেরে উঠেছেন ২ লক্ষ ৯৫ হাজার ৮৮১ জন। গত ২৪ ঘন্টায় ৩৮৪ জনের মৃত্যু হওয়ায় করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৬৮৫ জন। এদিকে, করোনা চিকিৎসায় এবার ভারতে ব্য়বহার করা হবে ডেক্সামেথাসন, শনিবার স্বাস্থ্য় মন্ত্রকের তরফে এমনটাই জানানো হয়েছে বলে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর। করোনায় গুরুতর অসুস্থ রোগীদের ক্ষেত্রে এই ওষুধের প্রয়োগ করা হবে বলে জানা যাচ্ছে।

লকডাউন বাড়ানো হলেও রাত্রীকালীন কার্ফুর সময় কনামো হয়েছে পশ্চিমবঙ্গে। রাতে কার্ফুর সময় ৯ থেকে ভোর ৫টা পর্যন্ত থাকলেও তা ১ ঘন্টা কমানো হচ্ছে। আসনের সমসংখ্যক যাত্রী বিধি মানা হলে ১লা জুলাই থেকে মেট্রো রেল চলাচলে সায় রয়েছে রাজ্য সরকারের। শুক্রবার নবান্নে এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিশ্বজুড়ে করোনার থাবা। পৃথিবীব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১০ কোটি। মৃত্যু বেড়ে হয়েছে ৪ লক্ষ ৯৩ হাজার ৬৭৪ জন। সুস্থতার সংখ্যা ৪ লক্ষ ৯৩২ হাজার ৩৯২ জন।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Blog

Coronavirus Lockdown Situation In India-West Bengal Kolkata Updates. করোনা-লকডাউন পরিস্থিতির সব খবর জানতে চোখ রাখুন এখানে...

17:13 (IST)27 Jun 20
করোনা চিকিৎসায় ভারতে এবার ডেক্সামেথাসন ব্য়বহার

করোনা চিকিৎসায় এবার ভারতে ব্য়বহার করা হবে ডেক্সামেথাসন, শনিবার স্বাস্থ্য় মন্ত্রকের তরফে এমনটাই জানানো হয়েছে বলে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর। করোনায় গুরুতর অসুস্থ রোগীদের ক্ষেত্রে এই ওষুধের প্রয়োগ করা হবে বলে জানা যাচ্ছে।

16:54 (IST)27 Jun 20
মাটি কাটার যন্ত্র দিয়ে সরানো হল করোনা আক্রান্ত সন্দেহে মৃত ব্য়ক্তির দেহ

মাটি কাটার যন্ত্র দিয়ে সরানো হল মৃতদেহ, এমন কাণ্ডই ঘটেছে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলায়। জানা যাচ্ছে, বৃহস্পতিবার রাতে ৭০ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্য়ু হয়। মৃতের শরীরে করোনার উপসর্গ ছিল। ওই ব্য়ক্তির দেহ মাটি কাটার যন্ত্র দিয়ে শ্মশানে সরানো হয়। এ ঘটনা প্রকাশ্য়ে আসার পরই প্রশাসনয় শ্রীকাকুলাম জেলার এক পুর কমিশনার ও স্য়ানিটারি ইন্সপেক্টরকে শুক্রবার সাসপেন্ড করা হয়েছে। এ ঘটনাকে 'অমানবিক' বলে বর্ণনা করেছে অন্ধ্রপ্রদেশের মুখ্য়মন্ত্রীর দফতর।

12:33 (IST)27 Jun 20
মোদীকে রাহুলের করোনা তোপ

দেশের মধ্যে একাধিক নতুন নতুন জায়গায় দ্রুত করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ছে। করোনা প্রতিরোধে ভারত সরকারের কোনও পরিকল্পনা নেই। প্রধানমন্ত্রী নীরব। মহামারীর বিরুদ্ধে লড়াই করতে তিনি অস্বীকার করে আত্মসমর্পণ করেছেন।


11:15 (IST)27 Jun 20
মধ্যপ্রদেশে রাজ্য পরিযায়ী শ্রম কমিশন গঠন

পরিযায়ী শ্রমিকদের কাজের বন্দোবস্ত করতে মধ্যপ্রদেশ সরকার রাজ্য পরিযায়ী শ্রম কমিশন গঠন করেছে। আপাতত দু'বছরের জন্য এই কমিশন গঠন করা হলেও পরে তার মেয়াদ বৃদ্ধি হতে পারে বলে জানিয়েছে শিবরাজ সিং সরকার। দ্রুত কমিশনের চেয়ারম্যান ও দুই সদস্যের নাম ঘোষণা করবে। শ্রম উন্নয়ন দফতরে ১০ বছর কাজের অভিজ্ঞতাসম্পন্ন সচিব পর্যায়ের অফিসার বা এই পদ কর্মরত অবসরপ্রাপ্ত কোনও আধিকারিককে চেয়ারম্যান পদে নিযুক্ত করা হতে পারে। কমিশনের সদস্যদের অন্তত পাঁচ বছর শ্রম উন্নয়ন দফতরে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

11:08 (IST)27 Jun 20
বাতিল উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা

বাতিল উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা। সুপ্রিম কোর্টের নির্দেশের পরই এই সিদ্ধান্ত বলে জানা যাচ্ছে। তাহলে কীভাবে হবে মূল্যায়ণ? তা নিয়ে উচ্চমাধ্যমিক শিক্ষাসংসদ আলোচনা করছে, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। পূর্ব নির্ধারিত পরীক্ষাসূচী অনুযায়ী ২,৬ এবং ৮ তারিখের বাকি পরীক্ষা হওয়ার কথা ছিল সেগুলি হবে না বলেই জানানো হয়েছে শিক্ষা দফতরের তরফে। শুক্রবার পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, বিশেষজ্ঞ কমিটি ও উচ্চ শিক্ষা সংসদের সুপারিশ অনুযায়ী শিক্ষা দফতর বাতিল করছে ২, ৬, ৮ তারিখের পরীক্ষা। এই বাতিল পরীক্ষার মূল্যায়ণ কীভাবে হবে সে বিষয়ে বিধি তৈরি করছে উচ্চ শিক্ষা সংসদ।

11:06 (IST)27 Jun 20
বাস-মিনিবাস পিছু ৩ মাসে ১৫ হাজার টাকা দেবে সরকার

বাংলায় সব বেসরকারি বাস-মিনিবাসকে রাস্তায় নামাতে বিশেষ পদক্ষেপ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাস-মিনিবাস পিছু তিন মাসে ১৫ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানালেন মমতা। এজন্য় সরকারের খরচ হবে ২৭ কোটি টাকা। তবে এখনই বাস ভাড়া বাড়ানো হবে না বলে জানিয়েছেন মুখ্য়মন্ত্রী।

অন্য়দিকে, করোনায় রাজ্যে লকডাউন পরিস্থিতিতে আগামী ১ জুলাই থেকে মেট্রো পরিষেবা চালু করা যেতে পারে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পড়ুন বিস্তারিত

10:58 (IST)27 Jun 20
বাংলায় রেকর্ড সংক্রমণ

বাংলায় করোনায় ফের একদিনে রেকর্ড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে নতুন করে ৫৪২ জনের শরীরে মিলল কোভিড ১৯। এ নিয়ে শুক্রবার পর্যন্ত রাজ্য়েযে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ১৯০। বাংলায় করোনায় অ্য়াক্টিভ কেসের সংখ্যা ৫ হাজার ৩৯। গত ২৪ ঘণ্টায় বাংলায় আরও ১০ জনের মৃত্য়ু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ৬১৬। অন্যদিকে, করোনাকে হারিয়ে একদিনে বাংলায় সুস্থ হয়েছেন ৩৪৫ জন। সবমিলিয়ে বাংলায় এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ১০ হাজার ৫৩৫ জন। রাজ্যে সুস্থতার হার বেড়ে ৬৫.০৭ শতাংশ।

10:50 (IST)27 Jun 20
ভারতে মোট করোনা মৃত্যু ১৫,৬৮৫

করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ভারতে ৩৮৪ জনের মৃত্যু হয়েছে। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৬৮৫ জন। মোট পজিটিভের সংখ্যা ৫ লক্ষ ৮ হাজার ৯৫৩ জন। করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৯৭ হাজার ৩৮৭ হলেও সংক্রমণ থেকে সেরে উঠেছেন ২ লক্ষ ৯৫ হাজার ৮৮১ জন।

সুপ্রিম কোর্ট আজ কেন্দ্রীয় শিক্ষা বোর্ড – সিবিএসই এবং সিআইএসসিই – উভয়কেই জুলাইয়ের মাঝামাঝি সময়ে দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ফলাফল ঘোষণা করার নির্দেশ দিয়েছে। বোর্ড কীভাবে পরীক্ষা না নিয়ে ফলাফল ঘোষণা করবে, সে সম্পর্কে সিবিএসই আদালতে একটি বিশদ বিবৃতি জমা করেছে

সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় মোট কোভিড ১৯ অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ হাজার ৮৯৩। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (৮৩১),হাওড়া (৬১৮), দক্ষিণ ২৪ পরগনা (৪২৯), হুগলি (১৯৬)।

Web Title:

Coronavirus india latest news covid19 cases deaths in india west bengal kolkata 27 june 2020 live updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
রাশিফল
X