বড় খবর

দেশে হাজারের নীচে নামল মৃত্যু পরিসংখ্যান, আক্রান্ত কমে ৪৬ হাজার

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ১৪৮ জন। রবিবার এই সংখ্যা ছিল ৫০ হাজার ৪০ জন।

Coronavirus India Update 21 June 2021
দেওয়ালে করোনা সচেতনতার বার্তা

করোনার দ্বিতীয় ঢেউয়ের তরঙ্গের প্রাবল্য কমেছে অনেকটাই। সোমবার দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা কমল ৫০ হাজারের নীচে। স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ১৪৮ জন। রবিবার এই সংখ্যা ছিল ৫০ হাজার ৪০ জন।

দেশে কিছুটা স্বস্তি মৃত্যু পরিসংখ্যানে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৯৭৯ জন কোভিড রোগীর। প্রায় আড়াই মাস পর এই প্রথম কোভিডে দৈনিক মৃত্যু কমল এক হাজারের নীচে। রবিবার মৃত্যুর সংখ্যা ছিল ১ হাজার ২৫৮ জন। সেই তুলনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যুর পরিসংখ্যান কিছুটা স্বস্তির।

এদিকে দেশে বাড়ছে সুস্থতার সংখ্যাও। এই নিয়ে টানা ৮৬ দিন আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেল সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় প্রায় সাড়ে ১৩ হাজার কমে দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ৫ লক্ষ ৭২ হাজার ৯৯৪ জন। দেশের সংক্রমণের হার ৩ শতাংশের নীচে রয়েছে।

আরও পড়ুন, ভুয়ো পরিচয়ে দেশের ভ্যাকসিন উৎপাদক সংস্থাদের ‘চিঠি লিখেছিলেন’ দেবাঞ্জন!

এদিকে, চিন্তা বৃদ্ধি হয়েছে টিকাকরণের হার নিয়ে। গত ২৪ ঘণ্টায় দেশে মাত্র ১৭ লক্ষ ২১ হাজার ২৬৮ জন টিকা পেয়েছেন। শনিবার টিকা পেয়েছিলেন ৬৪.২৫ লক্ষ মানুষ। সেখানে এত কম টিকাকরণ নিয়ে রীতিমত চিন্তায় স্বাস্থ্য মহল।

রবিবারই ‘মন কি বাত’ অনুষ্ঠানে নরেন্দ্র মোদী বলেছিলেন যে টিকা নিয়ে দেশে নানা বিভ্রান্তি তৈরি হয়েছে। সেই সব বিচার না করে নির্ভয়ে টিকা নেওয়ার আহ্বান জানান তিনি দেশবাসীকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india new covid 19 cases 979 deaths active covid 19 cases drop

Next Story
‘Covid-এর পর সামাজিক প্রকল্পগুলোকে ঢেলে সাজাক কেন্দ্র’, মোদী সরকারকে পরামর্শ Abhijit Banerjee-রCovid-19, Third Wave, ICMR
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com