বড় খবর


এক দিনে ৯৭ হাজার পেরোল আক্রান্ত, পুজোর আগে করোনার বৃদ্ধিতে চিন্তা

গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯৭ হাজার ৮৯৪ জন। মোট আক্রান্ত প্রায় ৫১ লক্ষ। মৃত্যু সংখ্যাও বেড়ে চলেছে ক্রমশ।

ফাইল চিত্র

করোনা ভাইরাস অন্তর্দেশীয় ম্যাচে একের পর এক রেকর্ড গড়ে চলেছে প্রতিদিনই। আর জেরে ফের দুশ্চিন্তায় দেশ। গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯৭ হাজার ৮৯৪ জন। মোট আক্রান্ত প্রায় ৫১ লক্ষ। মৃত্যু সংখ্যাও বেড়ে চলেছে ক্রমশ। কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে ভারতের এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৮৩ হাজার ১৯৮ জনের।

পর্যবেক্ষক মহলের মত যে দ্রুততার সঙ্গে বৃদ্ধি পাচ্ছে এই ভাইরাস সেখানে আগামী দিনে করোনা আক্রান্তে মার্কিন মুলুককেও টপকে যেতে পারে ভারত, এমন আশংকা প্রকাশ করেছে অনেকেই। ভারতের করোনার বৃদ্ধির হার বলছে আগামী এক মাসে হয়তো ডোনাল্ড ট্রাম্পের দেশকে পিছনে ফেলে দিতে পারে। এদিকে দুর্গাপুজোর আগেই এমন করোনার বাড়বাড়ন্তে শঙ্কিত দেশ।

আরও পড়ুন, করোনায় কোন ধরনের ওষুধের ব্যবহারে ফল মারাত্মক হতে পারে?

দেশের মধ্যে মহারাষ্ট্রে প্রবল হারে বৃদ্ধি পেয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্নাটকেও পরিস্থিতি প্রায় একইরকম।

পশ্চিমবঙ্গেও বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণ। কয়েকদিন ধরে দৈনিক সংক্রমণ ৩ হাজার পার করেছে। বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ১২ হাজার ৩৮৩। অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৪ হাজার ১৪৭।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Coronavirus india over 97000 cases in single day spike

Next Story
মিউজিয়ামের নাম পাল্টাতেই আগ্রার সঙ্গে শিবাজির যোগসূত্র খুঁজছেন যোগীর আধিকারিকরাYogi Adityanath
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com