বড় খবর

Coronavirus India Update 20 July, 2021: ১২৫ দিন পর দেশে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, কমল মৃত্যুও

Coronavirus India Updates: এখনও পর্যন্ত দেশে টিকাকরণ হয়েছে ৪১ কোটি ১৮ লক্ষ ৪৬ হাজার ৪০১ জনের।

corona daily cases west bengal 13 august 2021

Coronavirus India Update 20 July, 2021: ১২৫ দিন পর সর্বনিম্ন দেশের দৈনিক করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা সংক্রমিত ৩০ হাজার ৯৩ জন। গত ১৬ মার্চের পর এত কম দৈনিক সংক্রমণ। কিন্তু রবিবার দেশজুড়ে টেস্টিং কম হওয়ার কারণে সংক্রমণ এত কম বলে মনে করা হচ্ছে। গত রবিবার ১৪.৬৩ লক্ষ নমুনা টেস্ট হয়েছে। সাপ্তাহিক গড় যেখানে ১৮.৭২ লক্ষ।

গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩৭৪ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ হাজার ২৫৪ জন। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ১১ লক্ষ ৭৪ হাজার ৩২২। সক্রিয় করোনা রোগীর সংখ্যা এই মুহূর্তে দেশে ৪ লক্ষ ৬ হাজার ১৩০। দেশে মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৩ লক্ষ ৫৩ হাজার ৭১০ জন।

দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ১৪ হাজার ৪৮২। এখনও পর্যন্ত দেশে টিকাকরণ হয়েছে ৪১ কোটি ১৮ লক্ষ ৪৬ হাজার ৪০১ জনের। এদিকে, আজ, মঙ্গলবার দেশের করোনা পরিস্থিতি মোকাবিলা নিয়ে কেন্দ্রের ব্যবস্থাপনা সংক্রান্ত বিষয় বিরোধীদের সামনে উপস্থাপন করবেন স্বাস্থ্যসচিব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই বৈঠকে উপস্থিত থাকবেন। তৃণমূল সাংসদ জেরেক ওব্রায়েন জানিয়েছেন, কেন্দ্রের এই সিদ্ধান্ত একপ্রকার গঠনমূলক বিরোধীদের নৈতিক জয়!

আরও পড়ুন এক ধাক্কায় অনেকটাই কমল রাজ্যের দৈনিক সংক্রমণ

অন্যদিকে, কানাডা সরকার ভারত থেকে বিমান পরিষেবায় নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়াল। ২১ আগস্ট পর্যন্ত কানাডায় নামবে না কোনও ভারতীয় বিমান। এর আগে ২১ জুলাই পর্যন্ত নিষেধাজ্ঞা ছিল। এদিন তা একমাস আরও বাড়ানো হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india update 20 july 2021

Next Story
পেগাসাস স্পাইওয়্যার: অভিষেক-পিকের ফোনেও নজরদারি! তালিকায় আরও হেভিওয়েটProject Pegasus, Abhishek, Prashant Kishore
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com