বড় খবর

Coronavirus India Update 6 July, 2021: চার মাসে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, দেশে ঊর্ধ্বমুখী সুস্থতার হার

Coronavirus India Updates 6 July, 2021: এদিকে, করোনার ডেল্টা প্রজাতি নিয়ে গবেষণায় উঠে এল মারাত্মক তথ্য।

Coronavirus India Update 21 June 2021
দেওয়ালে করোনা সচেতনতার বার্তা

Coronavirus India Update: গত চার মাসে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ দেশে। ঊর্ধ্বমুখী সুস্থতার হার। ধীরে ধীরে সুস্থ হচ্ছে ভারত। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৭০৩ জন। যা গত ১১১ দিনের মধ্যে সর্বনিম্ন। দেশের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩.০৫ কোটি। সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে হল ৪.৬৪ লক্ষ। সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৭.১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫৫৩ জনের।

এদিকে, করোনার ডেল্টা প্রজাতি নিয়ে গবেষণায় উঠে এল মারাত্মক তথ্য। দিল্লির গঙ্গারাম হাসপাতালের ১০০ জনেরও বেশি স্বাস্থ্যকর্মীর উপর গবেষণা করে দেখা গিয়েছে, চিনা করোনাভাইরাসের প্রজাতির থেকেও কয়েক গুণ শক্তিশালী ডেল্টা প্রজাতি। অনেক বেশি ভয়ঙ্কর ও সংক্রামক। কোভিড টিকার কার্যকারিতার থেকে ৮ গুণ বেশি শক্তিশালী এই প্রজাতি। তাই টিকার দুটি ডোজ নেওয়া হলেও নিশ্চিন্ত হওয়া যাচ্ছে না।

আরও পড়ুন দেশের চিকিৎসকদের ভারতরত্ন দেওয়া হোক, মোদীকে চিঠি কেজরিওয়ালের

গবেষণায় উঠে এসেছে, ভ্যাকসিন নিলে শরীরে যে অ্যান্টিবডি তৈরি হয়, তা ডেল্টা প্রজাতির উপর ৮ শতাংশ কম কার্যকরী। আগেই এই ভ্যারিয়েন্টকে উদ্বেগজনক বলে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO। তবে সোমবার আরও বেশি করে টিকাকরণের উপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, “টিকাকরণই হল এই অতিমারী থেকে সফলভাবে বেরিয়ে আসার জন্য মানব সভ্যতার একমাত্র আশা। আর ভারতে আমরা শুরু থেকেই টিকাকরণে ডিজিটাল পদক্ষেপ করেছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india update 6 july 2021 india records 34703 new cases 553 deaths

Next Story
“নির্বাকদের কণ্ঠ ছিলেন স্ট্যান স্বামী”, জেলবন্দি সমাজকর্মীর মৃত্যুর জন্য কেন্দ্রকে নিশানা মুখ্যমন্ত্রীরStan Swamy, Hemant Soren, Jharkhand, Elgar Parishad Case, NIA, Tribal Rights, Bangla news, Bengali news, Bangla news today, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com