বড় খবর

Covid-19 India Update: ৫৪ দিন পর দেশে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, কমল মৃতের সংখ্যাও

Covid-19 India Update: দেশে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯২.০৯ শতাংশ।

Coronavirus India Update
নয়াদিল্লির একটি গুরুদ্বারে কোভিড কেয়ার সেন্টার।

Covid-19 India Update: করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর গত ৫৪ দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ ভারতে। এক ধাক্কায় অনেকটাই কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। কমল মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত ১ লক্ষ ২৭ হাজার ৫১০ জন। মৃত্যু হয়েছে ২,৭৯৫ জনের। যা রীতিমতো স্বস্তির খবর।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, দৈনিক সংক্রমণ কমার ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা এখন ২ কোটি ৮১ লক্ষ ৭৫ হাজার ৪৪। মোট মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৩১ হাজার ৮৯৫। দেশে এই মূহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ১৮ লক্ষ ৯৫ হাজার ৫২০। সুস্থ হয়েছেন ২ কোটি ৬০ লক্ষ মানুষ। দেশে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯২.০৯ শতাংশ।

আরও পড়ুন এবার থেকে গ্রিক অক্ষরে পরিচিত হবে করোনার নয়া প্রজাতি, কী নাম হল ‘ভারতীয় ভ্যারিয়েন্টের’?

বুলেটিন অনুযায়ী, দৈনিক সংক্রমণের হার কমে হয়েছে ৬.৬২ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ২১.৬০ লক্ষ মানুষকে টিকা দেওয়া হয়েছে। এদিকে, আজ থেকেই উত্তরপ্রদেশ সরকার টিকাকরণের জন্য মিশন জুনের সূচনা করছে। আগামী ৩০ দিনে এক কোটি মানুষকে টিকাকরণের সংকল্প নিয়েছে যোগী প্রশাসন।

আরও পড়ুন ‘নদীতে দেহ ছুঁড়ে ফেলার ভিডিওয় রাষ্ট্রদোহের মামলা হয়েছে?’ তির্যক প্রশ্ন সুপ্রিম কোর্টের

অন্যদিকে, কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন দেশের ১১ জন অবিজেপি সরকারের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে একজোট হওয়ার বার্তা দিয়ে জানিয়েছেন, কেন্দ্রের কাছে প্রত্যেক রাজ্যকে বিনামূল্যে টিকার জন্য সরব হওয়ার জন্য। ইতিমধ্যেই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে রাজ্যের জন্য বিনামূল্যে টিকার আবেদন করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india update over 1 27 lakh new cases 2795 deaths in last 24 hours

Next Story
এবার থেকে গ্রিক অক্ষরে পরিচিত হবে করোনার নয়া প্রজাতি, কী নাম হল ‘ভারতীয় ভ্যারিয়েন্টের’?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com