scorecardresearch

বড় খবর

Coronavirus: আক্রান্ত কমলেও, ৬ সপ্তাহে দ্বিগুণ বাড়ল মৃত্যুহার!

Coronavirus India Death Count: দেশে মোট মৃত্যুর প্রায় ৫৫ শতাংশ মৃত্যুহারের পরিসংখ্যান পাওয়া গিয়েছে এই রাজ্যগুলি থেকে।

coronavirus,corona, covid-19
ভয় ধরাচ্ছে এই মৃত্যু মিছিল

Coronavirus India Update: দেশে সংক্রমণ কমেছে অনেকটাই। অ্যাক্টিভ রোগীর সংখ্যাও কমছে পাল্লা দিয়ে। কিন্তু কমছে না মৃত্যু। দেশের চারটি রাজ্যে গত ৬ সপ্তাহে দ্বিগুণ হয়েছে কোভিডের মৃত্যুহার। বেশ কয়েকটি রাজ্যে এই হার প্রায় ৪ গুণ ছুঁইছুঁই।

মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, কর্ণাটক এবং উত্তরপ্রদেশে এপ্রিলের ১ তারিখ পর্যন্ত মোট ২.১ লক্ষ মৃত্যু হয়েছে। দেশে মোট মৃত্যুর প্রায় ৫৫ শতাংশ মৃত্যুহারের পরিসংখ্যান পাওয়া গিয়েছে এই রাজ্যগুলি থেকে। তবে পশ্চিমবঙ্গ, ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, ত্রিপুরা এবং কেন্দ্রশাসিত এলাকা লাদাখে কমছে মৃত্যুহার।

আরও পড়ুন,  করোনায় মোট মৃত্যু সংখ্যায় গলদ? রিপোর্ট বাতিল করল কেন্দ্র

পাঁচটি রাজ্যের প্রত্যেকটিতে মোট মৃত্যুর ৬০ শতাংশ রেকর্ড হয়েছে। তাঁদের মোট মৃত্যুর সংখ্যা ২ থেকে ২.৫ গুণ বেড়েছে। বিহারেও মৃত্যু বেড়েছে সর্বাধিক। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯২১ জনের। এর জেরে দেশে মোট মৃতের সংখ্যা হল ৩ লক্ষ ৭৪ হাজার ৩০৫ জনের।

গত ৫ দিন ধরে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিনে দৈনিক মৃতের যে হিসাব দেওয়া হচ্ছে তা চিন্তার। গত বৃহস্পতিবার দেশে দৈনিক মৃত্যু ৬ হাজার ছাড়িয়েছিল। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯২১ জন মৃতের মধ্যে ২ হাজার ৭৭১ জনই মহারাষ্ট্রের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus india updates covid 19 deaths doubled in last six weeks