scorecardresearch

করোনায় দেশে মৃত্য়ুর হার কমে ২.৪৩ শতাংশ

দেশে করোনায় মৃতের হার কমে দাঁড়িয়েছে ২.৪৩ শতাংশে, মঙ্গলবার এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রকের ওএসডি রাজেশ ভূষণ।

করোনায় দেশে মৃত্য়ুর হার কমে ২.৪৩ শতাংশ
প্রতীকী ছবি।

দেশে রোজই বাড়ছে করোনার সংক্রমণ। এই পরিস্থিতিতে কিছুটা স্বস্তির বার্তা শোনাল কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রক। দেশে করোনায় মৃতের হার কমে দাঁড়িয়েছে ২.৪৩ শতাংশে, মঙ্গলবার এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রকের ওএসডি রাজেশ ভূষণ। এদিকে, স্বাস্থ্য়মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ভারতে ৭০ শতাংশেরও বেশি মৃত্য়ু হয়েছে কো-মর্বিডিটিতে।

অন্য়দিকে, ভারতে দুটি ভ্য়াকসিনের প্রথম ও দ্বিতীয় ধাপের ট্রায়াল চলছে বলে জানিয়েছে নীতি আয়োগ। নীতি আয়োগের সদস্য় (স্বাস্থ্য়) ডা. ভি কে পাল জানিয়েছেন, ভারতীয় ভ্য়াকসিন যাতে দ্রুত আনা যায়, সে ব্য়াপারে সবরকম প্রচেষ্টা চালানো হচ্ছে। প্রতিটি ট্রায়াল যে বিজ্ঞানসম্মতভাবে করা হচ্ছে, সে ব্য়াপারে সুনিশ্চিত করা হবে।

আরও পড়ুন: আজ দেশের বড় খবর: শুক্রে শচীনদের নিয়ে হাইকোর্টের রায়।। বাতিল অমরনাথ যাত্রা।। ক্ষমা চাইলেন বিপ্লব।।বিদ্বেষমূলক মন্তব্য-ভুয়ো খবর ছড়ানোর অভিযোগ ওড়াল গুগল

স্বাস্থ্য়মন্ত্রকের পরিসংখ্য়ান অনুসারে, দেশে এদিন একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ১৪৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্য়ু হয়েছে ৫৮৭ জনের। দেশে করোনায় সুস্থ হয়েছেন ৭.২ লক্ষেরও বেশি মানুষ। অন্য়দিকে, আইসিএমআরের তথ্য় অনুযায়ী, ২০ জুলাই পর্যন্ত ১,৪৩,৮১,৩০৩ নমুনা পরীক্ষা করা হয়েছে। সোমবার ৩ লক্ষ ৩৩ হাজার ৩৯৫ নমুনা পরীক্ষা করা হয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus india updates fatality rate drops to 2 43 two vaccines in phase i and ii trials