scorecardresearch

মৃত্যুই কমছে না দেশে, ফের ৪ হাজারের গণ্ডি পার!

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪ হাজার ২০৯ জনের। আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ৯৯১ জন।

মৃত্যুই কমছে না দেশে, ফের ৪ হাজারের গণ্ডি পার!
মৃত্যু চিন্তা বাড়াচ্ছে দেশের

আক্রান্তের সংখ্যা কমলেও মৃত্যু হার কিছুতেই কমছে না দেশে। ফের চার হাজারের গণ্ডি পেরিয়ে গেল দৈনিক মৃত্যু। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪ হাজার ২০৯ জনের। আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ৯৯১ জন।

দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬০ লক্ষ ছাড়িয়ে গেল। কোভিডের জন্য দেশে মোট মৃতের সংখ্যা ২ লক্ষ ৯১ হাজার ছাড়িয়ে গিয়েছে। গত কয়েকদিন ধরেই দেশে কমছে সক্রিয় রোগীর সং‌খ্যা। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ১ লক্ষের বেশি।

আরও পড়ুন, ভোটের ডিউটি দিয়ে করোনা কোপে প্রাণ হারালেন ১৭ শিক্ষক, পরিবারে হাহাকার

বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, এই সংখ্যাটি ছিল ৩ হাজার ৮৭৪। বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, এই সংখ্যাটি ছিল ৪ হাজার ৫২৯। দিল্লি, বিহার, ঝাড়খণ্ড, উত্তরপ্রদেশ, রাজস্থান, গুজরাত, মধ্যপ্রদেশে সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। মহারাষ্ট্রের সংক্রমণ এখন ৩০ হাজারের কম।

বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩৪ লক্ষ ২২ হাজার ৯৪১ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত মোট ১৯.১৮ কোটি মানুষের টিকাকরণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus india updates india reports 2 59 lakh new covid 19 cases 4209 deaths in last 24 hours