বড় খবর

দেশে অ্যাক্টিভ কেস ৫ লক্ষের বেশি, আক্রান্ত পেরোল ৬৮ হাজার

রবিবার মহারাষ্ট্রে ৪০,৪১৪ জন আক্রান্ত হয়েছে। কর্ণাটকে প্রথমবারের জন্য ৩ হাজারেরও বেশি আক্রান্ত হয়েছে একদিনে।

মারাত্মকভাবেই বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬৮,০২০ জন। করোনা সংক্রমণে মারা গিয়েছে ২৯১ জন। সংক্রমণে শীর্ষে মহারাষ্ট্র। রবিবার মহারাষ্ট্রে ৪০,৪১৪ জন আক্রান্ত হয়েছে। কর্ণাটকে প্রথমবারের জন্য ৩ হাজারেরও বেশি আক্রান্ত হয়েছে একদিনে। লকডাউনের মতো কড়া নিয়মের পথে হাঁটার চিন্তাভাবনা শুরু করে দিয়েছে মহারাষ্ট্র সরকার।

দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১,২০,৩৯,৬৪৪ জন। দেশে বাড়ছে অ্যাক্টিভ রোগীর সংখ্যাও। গতকালের চেয়ে অনেকটাই বেড়েছে অ্যাক্টিভ রোগী। সেই সংখ্যাটা আজ ৫,২১,৮০৮। একই সঙ্গে করোনা সংক্রমণে মৃত্যুও বাড়ছে দেশে। করোনা সংক্রমণে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ২৯১ জন।

আরও পড়ুন, করোনা কমাতে লকডাউনই ভরসা! বড় সিদ্ধান্ত নিতে চলেছে মহারাষ্ট্র সরকার

গত তিন দিনে মহারাষ্ট্রে ১ লক্ষ ১৩ হাজার জন করোনায় আক্রান্ত হয়েছে। রবিবার নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৪১৪ জন। রাজ্যে সেখানে আগামী সপ্তাহ থেকে হয়ত লকডাউন শুরু করার সিদ্ধান্ত নিতে পারে মহারাষ্ট্র সরকার।

দেশজুড়েই করোনা ভাইরাস আক্রান্তর সংখ্যা ফের দ্রুত বাড়ছে। ভারতে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞদের অনেকেই। ইতিমধ্যে পরিস্থিতি বিবেচনা করে সরকারের পক্ষ থেকে অ্যাস্ট্রোজেনিকার কোভিশিল্ড করোনা ভ্যাকসিনের রফতানিতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india updates over 68000 new covid 19 infections active cases rise to 5 21 lakh298745

Next Story
বিজেপি ক্ষমতায় এলে কাদের হাতে সরকারের স্টিয়ারিং? সাফ জানালেন শুভেন্দুBattle Field Nandigram, West Bengal Election 2021, Suvendu Adhikari, Mamata Banerjee, Second Phase Poll
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com