বড় খবর

কোভিডের দুটি ডোজ নেওয়ার পরও আক্রান্ত ২ হাজারেরও বেশি পুলিশ

ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়ার পরও উত্তরাখণ্ডের ২ হাজারেরও বেশি পুলিশকর্মী কোভিড আক্রান্ত হয়েছেন।

police, coronavirus
আক্রান্ত ২ হাজারেরও বেশি পুলিশ

কোভিড যুদ্ধে সামনের সাড়ির যোদ্ধার ছিলেন পুলিশকর্মীরাই। দেশে টিকা উপলব্ধ হতে তাঁদেরকেই অগ্রাধিকারের ভিত্তিতে ভ্যাকসিন দেওয়া হয়েছিল আগামী দিনের লড়াইয়ের জন্য। কিন্তু ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়ার পরও উত্তরাখণ্ডের ২ হাজারেরও বেশি পুলিশকর্মী কোভিড আক্রান্ত হয়েছেন। সে রাজ্যের কর্তৃপক্ষের তরফে এমনটাই জানান হয়েছে।

যারা কোভিড পজিটিভ হয়েছে তাদের মধ্যে ৯৩ শতাংশই সংক্রমণ হওয়ার আগে ডোজ নিয়েছিলেন। মঙ্গলবার যে তথ্য প্রকাশ করা হয়েছে, তাতে বলা হয়েছে, এপ্রিল থেকে মে মাসের মধ্যে দায়িত্বে থাকা ২৩৪২ জন পুলিশের করোনা পজিটিভ ধরা পড়েছে। এর মধ্যে ২ হাজার ২০৪ জন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছে এবং পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আরও পড়ুন, বর্ষায় কি বাড়বে মিউকরমাইকোসিসের দাপট? সতর্ক করছেন চিকিৎসকেরা

যদিও তথ্য মতে পাঁচ পুলিশ যারা মারা গিয়েছেন তাঁদের মধ্যে দু’জনের কো-মর্বিডিটি ছিল এবং তিনজন টিকা নেননি। বিপুল সংখ্যক সংক্রমণের বিষয়ে জানতে চাইলে ডিআইজি (আইন শৃঙ্খলা) এবং উত্তরাখণ্ডের পুলিশের প্রধান মুখপাত্র নীলেশ আনন্দ ভারনে বলেন যে কোভিডের দ্বিতীয় দাপটে তীব্রতা ও হতাহতের ঘটনা কম রয়েছে।

তবে ভ্যাকসিন নির্মাতারাও স্বীকার করেছেন যে ভ্যাকসিন গ্যারান্টি দেয় না যে ডোজ পাওয়ার পরেও অনেকেরই কোভিড পজিটিভ হতে পারে, জানিয়েছেন এডিজি। প্রসঙ্গত, কোভিড -১৯-এ মারা যাওয়া কয়েকজন পুলিশকর্মী হরিদ্বারের কুম্ভ মেলায় ডিউটিতে নিযুক্ত ছিলেন। যদিও পুলিশ কর্তা বলেছেন যে তাদের মৃত্যু এবং ধর্মীয় সমাবেশের মধ্যে কোনও যোগসূত্র নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus more than 2000 uttarakhand cops test positive after both doses

Next Story
‘প্রধানমন্ত্রীর পদটিকে সম্মান করুন’, বাংলার মুখ্যমন্ত্রীকে ‘খোঁচা’ আসামের মুখ্যমন্ত্রীরহিমন্ত বিশ্ব শর্মা, আসামের মুখ্যমন্ত্রী, মমতা, মমতা বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রী, নরেন্দ্র মোদী, মোদী মমতা বৈঠক, ইয়াস, ইয়াস বৈঠক, Mamata Banerjee, PM Modi, modi mamata, Himanta Biswa Sarma, Assam CM, Himanta Biswa Sarma interview, Himanta Biswa Sarma express adda, Assam BJP rise, Himanta Biswa Sarma idea exchange, Guwahati news, Assam news,
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X