বড় খবর

ভারতে করোনা হানা, ভাইরাস মিলল কেরালায়

জানা গিয়েছে চিনের উহান প্রদেশ থেকে আসা এক পড়ুয়ার শরীরে পাওয়া গিয়েছে এই ভাইরাস।

Coronavirus outbreak in India
ভারতে হানা দিল করোনা ভাইরাস। অলঙ্করণ- অভিজিৎ বিশ্বাস

অবশেষে আশঙ্কাই যেন সত্যি হল। যে করোনাভাইরাস নিয়ে আতঙ্কে দিন গুনছিল সরকার থেকে জনগণ, সেই আশঙ্কাকেই সত্যি করে এবার কেরালাতে করোনার ভাইরাসের দেখা পাওয়া গেল। জানা গিয়েছে চিনের উহান প্রদেশ থেকে আসা এক পড়ুয়ার শরীরে পাওয়া গিয়েছে এই ভাইরাস। উহান বিশ্ববিদ্যালয়ের ওই পড়ুয়াকে বর্তমানে আলাদা করে রাখা হয়েছে। ইতিমধ্যেই দিল্লির আরএমএল হাসপাতালে যেসব রোগীদের দেহে করোনাভাইরাস থাকতে পারে এমন সন্দেহ করা হচ্ছে, তাঁদের জন্য পৃথক ঘর (আইসোলেশন)-এর ব্যবস্থা করা হচ্ছে।

আরও পড়ুন: করোনা আতঙ্ক: চিন থেকে ভারতীয়দের দিল্লি ফেরাতে তৎপর মোদী সরকার

চিনে কার্যত মহামারীর আকার নিয়েছে করোনা ভাইরাস। ইতিমধ্যেই করোনার গ্রাসে মৃত্যু হয়েছে ১৭০ জনের। চিন থেকে এই করোনাভাইরাসে আক্রান্ত তিন জাপানের নাগরিকদেরও সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। যদিও সংবাদসংস্থা রয়টার্সের জানিয়েছে তাঁদের তিনজনের মধ্যে দু’জনের ভাইরাসের কোনও লক্ষণ দেখা যায়নি। চিনের সরকারের পক্ষ থেকে বৃহস্পতিবার ১৭০০ জন আক্রান্ত হয়েছেন সে সংখ্যা নিশ্চিত করা হয়েছে।

আরও পড়ুন: গর্ভপাতের সময়ের ঊর্দ্ধসীমা বাড়িয়ে ২৪ সপ্তাহ করার প্রস্তাব মোদী সরকারের

গোটা চিনে প্রবল গতিতে বৃদ্ধি পাচ্ছে করোনাভাইরাস আক্রান্ত মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে করোনাভাইরাস প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল চীনের হুবেই প্রদেশ থেকে ভারতীয় নাগরিকদের সরিয়ে নেওয়ার জন্য দুটি বিমান চালানোর পরিকল্পনা নিয়েছে সরকার। ১৪ দিনের পরিবর্তে ২৮ দিন এই অঞ্চলকে বিছিন্ন রাখার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।স্বাস্থ্যমন্ত্রকের আধিকারিকরা জানিয়েছেন যে কেবলমাত্র যেসব ব্যক্তিরা করোনাভাইরাস সংক্রামিত হননি তাঁদেরকেই উহান প্রদেশের রাজধানী হুবেই থেকে সরিয়ে আনা হবে। তাঁরা এও বলেন, এভাবে সরিয়ে আনার ফলে রোগসংক্রমণের সম্ভাবনাকে কমিয়ে আনা সম্ভব হবে।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus outbreak in keralaone student returned from wuhan tests positive

Next Story
আলিগড়ের পড়ুয়াদের উস্কানির অভিযোগে গ্রেফতার কাফিল খানকাফিল খান, Kafeel Khan
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com