বড় খবর

শিশুদেহে Covaxin ট্রায়াল শুরু হবে দিল্লিতে, তৃতীয় ঢেউ থেকে বাঁচাতে বড় সিদ্ধান্ত!

Covaxin Trial starts Delhi: ২ থেকে ১৮ বছর বয়সীদের মধ্যে ভারতের বায়োটেকের তৈরি করোনা টিকা কোভ্যাক্সিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

Corona India, Covid Vaccination, Rabis Vaccine, Uttar Pradesh
ফাইল ছবি।

Covaxin Vaccine: দেশে করোনার তৃতীয় ঢেউ আসছে , এমন সতর্কবার্তা দিয়েছে স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং গবেষকেরা। সেই কোভিডকালে বিপন্ন হতে পারে শিশুরা, সেই পূর্বাভাসও রয়েছে। সব দিক বিচার করে ২ থেকে ১৮ বছর বয়সীদের মধ্যে ভারতের বায়োটেকের তৈরি করোনা টিকা কোভ্যাক্সিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ভারতে মূলত ব্যবহৃত হচ্ছে তিনটি টিকা— বায়োটেকের তৈরি কোভ্যাক্সিন, অক্সফোর্ডের কোভিশিল্ড এবং রাশিয়ার স্পুটনিক ভি। ভারতের দিল্লির ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স এইমস।

আরও পড়ুন, মিউকরমাইকোসিসের ওষুধে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া! হাসপাতালে অসুস্থ ৭০ রোগী

৮ বছরের বেশি বয়সীদের মধ্যেই এই তিনটি টিকা প্রয়োগের অনুমতি রয়েছে। তবে ১৮-এর নিচে শিশুদের কোভ্যাক্সিন ট্রায়াল করা হবে। এর আগে শিশুদের ওপর ক্লিনিক্যাল ট্রায়ালের জন্য ১৩ মে ছাড়পত্র দেয় ভারত সরকার।

ভারতের ড্রাগস কন্ট্রোলার জেনারেল (ডিসিজিআই) শিশুদের উপর ক্লিনিকাল ট্রায়াল পরিচালনা করার জন্য ভারত বায়োটেককে সম্মতি দেয়। ডিসিজিআইয়ের অনুমোদনের পরে একটি বিশেষজ্ঞ কমিটির (এসইসি) সুপারিশও গ্রহণ করা হয়। এরপরই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covaxin trials aiims delhi starts screening of children

Next Story
PM Modi: আজ বিকেলে জাতির উদ্দেশে ভাষণ মোদীর, কৌতূহল তুঙ্গেmodi will address the nation today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X