scorecardresearch

বড় খবর

পিছু ছাড়ছে না করোনা-জুজু, দেশজুড়ে ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ আজ থেকেই

ফের একবার দেশে আতঙ্ক ফেরাতে শুরু করেছে করোনা।

পিছু ছাড়ছে না করোনা-জুজু, দেশজুড়ে ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ আজ থেকেই
আজ থেকে দেশজুড়ে ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়া শুরু।

ফের একবার দেশে আতঙ্ক ফেরাতে শুরু করেছে করোনা। সংক্রমণে বেড়ি পরানোর হাজারো চেষ্টা সত্ত্বেও যাচ্ছে না উদ্বেগ। ফি দিন নতুন করে হাজার-হাজার মানুষ দেশজুড়ে করোনায় কাবু হচ্ছেন। ঠিক এই আবহে আজ ১৫ জুলাই থেকেই দেশজুড়ে ১৮ ঊর্ধ্বদের শুরু হয়ে গেল করোনার বুস্টার ডোজের প্রয়োগ। আজ থেকে আগামী ৭৫ দিন ধরে দেশে ১৮-৫৯ বছর বয়সীদের বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়ার ব্যবস্থা করেছে কেন্দ্রীয় সরকার।

করোনা টিকার দু’টি ডোজ নেওয়ার পর আগেই ষাটোর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়া শুরু হয়ে গিয়েছিল। এরই পাশাপাশি চিকিৎসক, নার্স-সহ সব করোনাযোদ্ধাদের দেওয়া শুরু হয় বুস্টার ডোজ। তবে সংক্রমণের তৃতীয় ধাক্কা সরতেই বুস্টার ডোজ নেওয়ার ক্ষেত্রে বহু মানুষের মধ্যে অনীহা দেখা গিয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আরও পড়ুন- কেরলে এক ব্যক্তির শরীরে মিলল মাঙ্কিপক্স, সদ্য ফিরেছেন আমিরশাহি থেকে

এরই মধ্যে দেশে নতুন করে চোখ রাঙাতে শুরু দিয়েছে করোনাভাইরাস। রাজ্যে-রাজ্যে ছড়াচ্ছে সংক্রমণ। ফি দিন হাজার-হাজার মানুষ নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। ধরন পাল্টে-পাল্টে হানা দিচ্ছে ভাইরাস।

বিশেষজ্ঞরা বলছেন, করোনার নিত্যনতুন ভ্যারিয়েন্ট ভয় বাড়াচ্ছে। এর থেকে বাঁচতে বুস্টার ডোজের সুরক্ষা অত্যন্ত জরুরি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তাই দিন দু’য়েক আগেই তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর জানান, স্বাধীনতার ৭৫তম বর্ষ উপলক্ষে দেশজুড়ে বিনামূল্যে ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। আজ থেকে আগামী ৭৫ দিন ধরে চলবে এই কর্মসূচি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Covid 19 booster dose for uper 18 starts across the country