বড় খবর

টিকা নেওয়ার পর দেশে ৫৮০ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া, মৃত্যু ২ জনের

এখনও পর্যন্ত ৩ লক্ষ ৮১ হাজার ৩০৫ জন স্বাস্থ্যকর্মীকে টিকা দেওয়া হয়েছে।

ফাইল চিত্র

দেশজুড়ে গণ টিকাকরণের তৃতীয় দিনের শেষে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, টিকা নেওয়ার পর সেরকম কোনও গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া কারও শরীরে পাওয়া যায়নি। যদিও তথ্য বলছে অন্য কথা। এখনও পর্যন্ত ৩ লক্ষ ৮১ হাজার ৩০৫ জন স্বাস্থ্যকর্মীকে টিকা দেওয়া হয়েছে। তাঁদের মধ্যে ৫৮০ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গিয়েছে। টিকা নেওয়ার পর ২ জনের মৃত্যু হয়েছে। তবে সরকারের দাবি, টিকাকরণের সঙ্গে দুজনের মৃত্যুর সম্পর্ক নেই।

এখনও পর্যন্ত সাতজন টিকাগ্রহীতাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। তার মধ্যে রাজধানী দিল্লিতেই তিনজন ভর্তি হয়েছেন হাসপাতালে। উত্তরখাণ্ডে একজন হাসপাতালে ভর্তি হয়েছিলেন তবে এখন তিনি সুস্থ রয়েছেন। ছত্তিশগড়ে একজন অসুস্থ হয়ে পড়েছিলেন। তবে তিনিও এখন স্থিতিশীল। কর্ণাটকে দুজনে হাসপাতালে ভর্তি হয়েছেন। এদিকে, ভ্যাকসিন নেওয়ার পরই মৃত্যু হল ৪৬ বছর বয়সী এক সরকারি হাসপাতালের ওয়ার্ড বয়ের। কোভিড ভ্যাকসিন নেওয়ার ২৪ ঘন্টার মধ্যে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দেশে।

আরও পড়ুন কোভিড ভ্যাকসিন নিয়ে মৃত্যু যুবকের, অস্বীকার করল হাসপাতাল

জানা গিয়েছে, মৃত যুবকের নাম মহিপাল সিং। ভ্যাকসিন নেওয়ার পরই শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। যদিও মোরাদাবাদের হাসপাতালের চিফ মেডিকেল অফিসার এম জি গর্গ জানান যে এই মৃত্যুর সঙ্গে ভ্যাকসিনের কোনও যোগ নেই। তিনি এও জানান, হাসপাতালের ওয়ার্ড বয় মহিপালকে টিকা দেওয়া হয় শনিবার। কিন্তু তার মৃত্যুর আগে তিনি শ্বাসকষ্টজনিত সমস্যা ও বুকের ব্যথার কথা বলেছিলেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Covid vaccines cross 3 lakh 2 deaths but no link ministry

Next Story
পছন্দ না হলে WhatsApp ব্যবহার করবেন না, জানিয়ে দিল দিল্লি হাইকোর্ট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com