scorecardresearch

বড় খবর

দেশের করোনা গ্রাফে বড়সড় স্বস্তি, অনেকটাই কমল দৈনিক সংক্রমণ

অনেকটাই কমেছে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যাও।

India reports 3,805 fresh Covid 19 cases 7 May 2022
ঊর্ধ্বমুখী দেশের কোভিড-গ্রাফ।

সপ্তাহের দ্বিতীয় দিনে দেশে করোনা-স্বস্তি। গতকালের চেয়ে অনেকটাই কমল দেশের দৈনিক সংক্রমণ। সেই সঙ্গে কমল দেশের অ্যাকটিভ কেসও। বেশ কিছুদিন দেশের দৈনিক সংক্রমণ তিন হাজারের ওপর থাকলেও স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে দেশে তিন হাজারের নীচে নামল দৈনিক সংক্রমণ।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৬৮ জন। গতকাল এই পরিসংখ্যান ছিল ৩১৫৭ । গতকালের তুলনায় মঙ্গলবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছে। তথ্য বলছে, একদিনে দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ২০ জনের। পাশাপাশি জোর কদমে চলছে টিকাদানের কাজও।

তবে এদিন কিছুটা স্বস্তি দিয়েছে করোনা সক্রিয় রোগীর সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে, এদিন দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা কিছুটা কমে হয়েছে ১৯,১৩৭। যা গতকাল ছিল ১৯,৫০০। এরই পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ২৯১১ জন। এই মুহূর্তে দেশে সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। দেশের অন্যান্য রাজ্যে সংক্রমণ নিয়ন্ত্রণ থাকলেও বর্তমানে রাজধানী দিল্লির করোনা পরিস্থিতি নিয়েই সবচেয়ে বেশি উদ্বেগে রয়েছে স্বাস্থ্যমন্ত্রক। আক্রান্তের সংখ্যা বাড়ছে মহারাষ্ট্রেও।

আরও পড়ুন: হাসপাতালের আইসিইউতে আগুন, অল্পের জন্য প্রাণে বাঁচলেন রোগীরা

যদিও এরই মাঝেই আশার বাণী শোনাল ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। দেশে করোনার চতুর্থ ঢেউয়ের সম্ভাবনা এই মুহুর্তে নেই বলেই জানিয়েছেন আইসিএমআরের ডিরেক্টর সমীরণ পান্ডা। সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘দেশে কোভিড সংক্রমণ কিছুটা বাড়লেও এই মুহুর্তে চতুর্থ ঢেউ আছড়ে পড়ার কোনও সম্ভাবনা নেই’।

তিনি জানান, জেলাভিত্তিক সংক্রমণ কিছুটা বাড়লেও দেশ জুড়ে এই মুহুর্তে লাগামছাড়া সংক্রমণের আশঙ্কা প্রায় নেই বললেই চলে। এরই পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, এখনও পর্যন্ত দেশে সেভাবে করোনার নয়া ভ্যারিয়েন্টের অস্তিত্ব পাওয়া যায়নি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Covid19 india cases coronavirus pandemic death toll active cases