scorecardresearch

বড় খবর

হাসপাতালের আইসিইউতে আগুন, অল্পের জন্য প্রাণে বাঁচলেন রোগীরা

এরপরই দ্রুত আইসিইউতে ভর্তি ২০ জন রোগীকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

হাসপাতালের আইসিইউতে আগুন, অল্পের জন্য প্রাণে বাঁচলেন রোগীরা
সর্দার বল্লভভাই প্যাটেল (এসভিপি) হাসপাতালের আইসিইউ ইউনিটে হটাত করেই আগুন লাগার ঘটনা ঘটে

হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনায় বড়সড় বিপদের হাত থেকে রক্ষা পেলেন আইসিইউতে ভর্তি থাকা ২০ জন রোগী। আহমেদাবাদের এলিসব্রিজ এলাকায় সর্দার বল্লভভাই প্যাটেল (এসভিপি) হাসপাতালের আইসিইউ ইউনিটে হটাত করেই আগুন লাগার ঘটনা ঘটে। প্রথমেই সেখানকার কর্তব্যরত নার্সরা আগুন দেখে ফায়ার সেফটি বিভাগে খবর দেয়। এরপরই দ্রুত আইসিইউতে ভর্তি ২০ জন রোগীকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। এ ঘটনায় কোন হতাহতের খবর মেলেনি বলেই জানানো হয়েছে হাসপাতাল সূত্রে।

আহমেদাবাদ দমকল বিভাগের তথ্য অনুসারে গতকাল বিকেলেই হাসপাতালের এ এবং বি ব্লকের মধ্যে একটি টাওয়ারে আগুন লাগার ঘটনা ঘটে। বিকেল সাড়ে ৫টা নাগাদ হাসপাতালের তৃতীয় তলায় সেই আগুন ছড়িয়ে পড়ে যার জেরে রোগীদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়ায়। তড়িঘড়ি আইসিইউতে ভর্তি থাকা ২০ জন রোগীকে সরিয়ে নিয়ে যাওয়ায় বড়সড় কোন দুর্ঘটনা ঘটেনি বলেই জানিয়েছেন দমকলের এক শীর্ষ আধিকারিক।

আরও পড়ুন: জাহাঙ্গীরপুরীর সাম্প্রদায়িক সংঘর্ষের ঘটনায় পুলিশের জালে আরও ২

এদিকে আগুন লাগার ঘটনা প্রসঙ্গে হাসপাতালের তরফে জানান হয়েছে, “বিকেলের দিকে হাসপাতালের আইসিইউতে আগুন ছড়িয়ে পড়ে। দমকল বিভাগের আধিকারিকরা দ্রুত এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ১০ মিনিটের মধ্যেই আগুন নিভিয়ে ফেলা হয়। এই ঘটনায় কোন রোগী আহত হয়নি। তাদের নিরাপত্তার স্বার্থে আমরা তাদের হাসপাতালের অন্যান্য বিভাগে স্থানান্তরিত করেছি। আমরা হাসপাতালের কর্মী, প্যারামেডিক্যাল, ফায়ার কর্মী এবং নিরাপত্তা কর্মীদের কাছ থেকে আমরা সহযোগিতা পেয়েছি। চিকিৎসক ও মেডিকেল টিম বর্তমানে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের চিকিৎসা করছেন”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Fire at svp hospital patients evacuated