বাংলায় ৫ লক্ষ সংখ্যালঘু সদস্য সংগ্রহে ঝাঁপাল বিজেপি

বিজেপি-র সংখ্যালঘু মোর্চার সভাপতি আলি হুসেন ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, সদস্য সংগ্রহের উদ্দেশ্যে বিভিন্ন মসজিদ এবং মাদ্রাসার বাইরে স্টল ও কিয়স্ক তৈরি করা হবে।

By: Santanu Chowdhury Kolkata  Updated: July 14, 2019, 04:07:53 PM

রবিবার থেকে রাজ্যে ৫ লক্ষ সংখ্যালঘু সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা নিয়ে পথে নামল বিজেপি। গেরুয়া শিবিরের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৪-১৮ জুলাই পর্যন্ত চলবে বিশেষ সদস্য সংগ্রহ অভিযান। বিজেপি-র সংখ্যালঘু মোর্চার সভাপতি আলি হুসেন ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, সদস্য সংগ্রহের উদ্দেশ্যে বিভিন্ন মসজিদ এবং মাদ্রাসার বাইরে স্টল ও কিয়স্ক তৈরি করা হবে।

হুসেন আরও বলেন, “২০১৪ সালে মিসড কলের মাধ্যমে সদস্য সংগ্রহ করা হয়েছিল। সেই সময় আমরা সংখ্যালঘু সম্প্রদায়ের ৪০ হাজার মানুষকে সদস্য করতে পেরেছিলাম। এখন পরিস্থিতি অনেকটা পাল্টেছে। লোকসভা নির্বাচনে আমরা মুসলিমদের থেকে উল্লেখযোগ্য সমর্থন পেয়েছি। বেশ কিছু আসনে আমরা মুসলিম ভোট পেয়ে জয়ী হয়েছি। এই পরিস্থিতিতে আমরা মুসলিমদের মধ্য থেকে ৫ লক্ষ সদস্য করার লক্ষ্যমাত্রা নিয়েছি, যা ২০১৪ সালের তুলনায় ১২ গুন।”

আরও পড়ুন- ‘খেলা অনেক বাকি’, অভিষেককে চ্যালেঞ্জ মুকুল-পুত্র শুভ্রাংশুর

দেশব্যপী সদস্য সংগ্রহ অভিযানের অংশ হিসাবে গত ৬ জুলাই থেকে পশ্চিমবঙ্গেও বিজেপি নতুন সদস্য তৈরি করতে উদ্যোগ নিয়েছে। অভিযান শেষ হবে ১১ অগস্ট। এই পর্যায়ে  রাজ্যে মোট ১ কোটি সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা স্থির করেছে গেরুয়া শিবির। প্রসঙ্গত, ২০১৪ সালে বাংলায় বিজেপি-র মোট সদস্য সংখ্যা ছিল ৪২ লক্ষ।

আরও পড়ুন- ‘মুকুল রায় তৃণমূলের হয়ে কাজ করছেন’, তীর্যক মন্তব্য অভিষেকের

সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে বাংলায় ১৮ টি আসন এবং ৪০.৩ শতাংশ ভোট পেয়েছে বিজেপি। অন্যদিকে, শাসক তৃণমূল পেয়েছে ২২টি আসন এবং ৪৩.৩ শতাংশ ভোট। রাজনৈতিক মহলের একাংশের মত, তৃণমূলের মুসলিম ভোটব্যাঙ্কে থাবা বসিয়েই ৩ শতাংশের ফাঁকপূরণের লক্ষ্যে এমন উদ্যোগ নিয়েছে বিজেপি।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bengal bjp targets 5 lakhs member from minority communities

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং