করোনা মোকাবিলায় সিআরপিএফ-এর বিশেষ কমিটি

'সিআরপিএফ-এর ডিজি এ পি মাহেশ্বরীর নির্দেশে এই কমিটি গড়া হয়েছে'।

By: New Delhi  May 30, 2020, 10:58:06 PM

করোনা সংক্রমণ ঠেকাতে শীর্ষ আধিকারিকদের নিয়ে কমিটি গড়ল সিআরপিএফ। ভাইরাস রুখতে ব্য়ারাক ও শৌচাগারে জওয়ানদের সামাজিক দূরত্ব আরও ভালভাবে কীভাবে বজায় রাখা যাবে, সে ব্য়াপারে উপায় বাতলাতে এই কমিটি গড়া হয়েছে বলে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর।

জানা যাচ্ছে, সিআরপিএফের অতিরিক্ত ডিজির নেতৃত্বে এই কমিটি গড়া হয়েছে। করোনা মোকাবিলায় সামাজিক দূরত্ব সুনিশ্চিত করতে ব্য়ারাক ও শৌচাগারে কীভাবে পরিকাঠামো করা হবে, সে ব্য়াপারে মতামত জানতে চাওয়া হয়েছে সমস্ত জোনাল কমান্ডারদের থেকে। প্রয়োজনে জওয়ান, জুনিয়র পদমর্যাদার আধিকারিক ও স্য়ানিটারি বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলার পরামর্শ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: স্বস্তি! খুলছে শপিং মল-রেস্তোরাঁ-হোটেল, লকডাউন কেবল কনটেনমেন্ট জোনে

সংবাদসংস্থা পিটিআই-কে এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, ‘সিআরপিএফ-এর ডিজি এ পি মাহেশ্বরীর নির্দেশে এই কমিটি গড়া হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্য়ে তিনি রিপোর্ট চেয়েছেন। ব্য়ারাক ও শৌচাগারে সামাজিক দূরত্ব বিধি যথাযথভাবে পালন করতে পরামর্শ জানতে চাওয়া হয়েছে’। ব্য়ারাক ও শৌচাগারে যাতে ভাল করে স্য়ানিটাইজ করা যায়, সে ব্য়াপারেও জোর দেওয়ার কথা বলা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

জানা যাচ্ছে, দিল্লির ময়ূর বিহারে ৩১নং ব্য়াটেলিয়নে ১৪০ জন কর্মী আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতি বিবেচনা করে কীভাবে করোনা মোকাবিলা করা হবে, সে নিয়ে সিদ্ধান্ত নিতে এই কমিটি গড়া হয়েছে। ৩১নং ব্য়াটেলিয়নে থাকা সব কর্মীরাই সুস্থ হয়ে উঠেছেন। সিআরপিএফে ৪০০ জনেরও বেশি করোনায় আক্রান্ত হয়েছেন, তার মধ্য়ে বর্তমানে প্রায় ১৭০ কর্মীর চিকিৎসা চলছে বলে খবর।

অন্য়দিকে, করোনা পরিস্থিতিতে, যেসব কর্মীরা আক্রান্তের সংস্পর্শে এসেছেন, যাঁরা ছুটির পর কাজে যোগ দেবেন কিংবা যাঁরা লকডাউনের পর ক্য়াম্পে ফিরবেন, তাঁদের ১৭ দিনের কোয়ারেন্টিনে রাখা হবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Crpf forms committee to plan better distancing in barracks toilets used by jawans covid 19

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X