scorecardresearch

বড় খবর

বাইক র‍্যালিতে পাথর ছোঁড়াকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জারি কারফিউ

শহরে যাতে নতুন করে উত্তেজনা না ছড়ায় তার জন্য প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে।

রাজস্থানে কারাউলি জেলায় বাইক র‍্যালিতে পাথর ছোঁড়ার ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড।

রাজস্থানে কারাউলি জেলায় বাইক র‍্যালিতে পাথর ছোঁড়ার ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড। মুহূর্তেই অগ্নিগর্ভ হয়ে ওঠে পরিস্থিতি। অশান্তি এড়াতে কারফিউ জারী করেছে পুলিশ। সূত্রের খবর পাথর ছোঁড়ার ঘটনায় ৩০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। সূত্রের খবর, শনিবার নব সম্বৎসর উপলক্ষে একটি বাইক র‍্যালি বের হয়। হটাত করেই সেই র‍্যালির ওপর পাথর ছোঁড়া হয় বলে অভিযোগ।

মুহূর্তেই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। কারাউলির জেলাশাসক  রাজেন্দ্র সিং শাখেওয়াত জানিয়েছেন, শহরে কার্ফু বলবৎ করা হয়েছে। সেই সঙ্গে শহরে যাতে নতুন করে উত্তেজনা না ছড়ায় তার জন্য প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। শহরের পরিস্থিতিকে “উত্তেজনাপূর্ণ কিন্তু নিয়ন্ত্রণে” বলে অভিহিত করে তিনি বলেন, কিছু জায়গায় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে ১০ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এব্যাপারে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট রাজ্য পুলিশের ডিজির কাছে ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট তলব করেছেন। সেই সঙ্গে তিনি এ বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণের জন্য পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন এবং শান্তি বজায় রাখতে এবং আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

আরো পড়ুন: সিবিআই-য়ের প্রশংসা অনুব্রতর মুখে, তবে এড়ানো গেল না হাজিরার ডাক

জেলা প্রশাসনের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে কারাউলিতে আইনশৃঙ্খলা বজায় রাখতে ৫০ জন ডিএসপি পদমর্যাদার অফিসার সহ প্রায় ৬০০ পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে। ঘটনার জন্য কংগ্রেস সরকারকে দায়ী করেছেন বিজেপির রাজ্য সভাপতি সতীশ পুনিয়া। তিনি এক সাংবাদিক সম্মেলনে বলেন, “ এই ঘটনার জন্য কংগ্রেস সরকারের নীতিকে দায়ী করে সতীশ বলেন,  ‘এটা পরিকল্পিত আক্রমণ’ । যদিও এই ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Curfew imposed rajasthans karauli communal clashes police