বড় খবর

মুম্বইয়ে বহুতলে ভয়াবহ বিস্ফোরণ, অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি ১৬ জন

বিস্ফোরণের তীব্রতায় তাসের ঘরের মতো ভেঙে পড়ে দেওয়াল। কীভাবে হল এই বিস্ফোরণ?

মুম্বইয়ের প্রাণকেন্দ্র লালবাগে ভয়াবহ বিস্ফোরণ। বিস্ফোরণের জেরে অন্তত ১৬ জন গুরুতর জখম হয়েছেন বলে জানা গিয়েছে। এদের মধ্যে একজন শিশুও রয়েছে। রবিবার এই ঘটনার জেরে এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। ঘটনার জেরে দ্রুত দুটি জলের ট্যাঙ্ক পাঠায় বৃহন্মুম্বই নগরনিগম। জলের ট্যাঙ্ক আগুন আয়ত্তে আনে। এদিন ভোরের এই ঘটনায় গণেশ গলি এলাকায় সারাভাই বিল্ডিংয়ে অন্তত ১২ জন অগ্নিদগ্ধ হয়ে যান। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে সিলিন্ডার ফেটেই এই বিস্ফোরণ হয়েছে।

জানা গিয়েছে, ওই বিল্ডিংয়েই বিস্ফোরণ হয়। আহতরা ৬০ শতাংশ অগ্নিদগ্ধ অবস্থায় মুম্বইয়ের কিং এডওয়ার্ড হাসপাতালে ভর্তি। চারজন মাসিনা হাসপাতালে ভর্তি। সবারই অবস্থা আশঙ্কাজনক। কিং এডওয়ার্ড হাসপাতালের সুপার হেমন্ত দেশমুখ জানিয়েছেন, ১০ জনের অবস্থা খুবই সংকটজনক। তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। বিস্ফোরণস্থল পরিদর্শনে এদিন যান মুম্বইয়ের মেয়র কিশোরী পেড়নেকর। তিনি জানিয়েছেন, একটি ছোট ঘর থেকে প্রথম আগুন লাগে।

আরও পড়ুন ভারতে করোনা টিকাকরণের জন্য জরুরি অনুমতির আর্জি ফাইজারের

তিনি বলেছেন, “ছোট ঘরে প্রথমে সিলিন্ডার বিস্ফোরণ হয়। তারপর ঘরের দেওয়াল ভেঙে পড়ে যায় বিস্ফোরণের তীব্রতায়। আমি নিজে বিস্ফোরণ স্থলে গিয়েছিলাম। এক শিশুর অবস্থা খুবই আশঙ্কাজনক। তাকে মাসিনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।” জানা গিয়েছে, ওই বিল্ডিংয়ে একটি বিয়ের অনুষ্ঠানও ছিল। ওই পরিবারের প্রত্যেকে পাশের একটি হোটেলে রাখার ব্যবস্থা করা হয়েছে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cycilinder blast jolt mumbai building 16 injured admitted to hospital

Next Story
কৃষকদের ভারত বনধকে সমর্থন কংগ্রেসের, শামিল কমল হাসানের দলও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com