scorecardresearch

বড় খবর

‘অশনি’ আতঙ্কের মাঝেই মন্দারমণির সমুদ্রে তলিয়ে মৃত্যু ২ পর্যটকের

বারণ সত্ত্বেও দুই পর্যটক সমুদ্রে নামেন, প্রবল ঢেউয়ে তলিয়ে গিয়ে মৃত্যু হয়েছে তাদের।

আবহাওয়া দফতর জানিয়েছে দক্ষিণ আন্দামান সাগরে একটি নিন্মচাপের সৃষ্টি হয়েছে যা আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই পরিণত হতে পারে গভীর নিন্মচাপে।

মন্দারমণির সমুদ্রে তলিয়ে মৃত্যু ঘটল দুই পর্যটকের। রবিবার দুপুরে তাঁরা বেড়াতে এসেছিলেন মন্দারমণিতে। আর তার কয়েক ঘণ্টার মধ্যেই উত্তাল ঢেউয়ে বেপরোয়াভাবে সমুদ্র উপভোগ করতে গিয়ে বেঘোরে প্রাণ খোয়ালেন দুই যুবক ও যুবতী। সন্ধে নাগাদ সমুদ্র থেকে তাঁদের উদ্ধার করেন কর্মরত নুলিয়ারা। মৃত দুই পর্যটক হলেন কলকাতার পার্ক সার্কাস এলাকার বাসিন্দা স্বাধীন সরফরাজ এবং ঝাড়খণ্ডের বাসিন্দা সৃষ্টি গুপ্তা ।

এদিকে, শক্তি আরও বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘অশনি’। প্রতিনিয়ত ঘূর্ণিঝড়ের গতি-প্রকৃতির দিকে খেয়াল রাখছেন আবহাওয়াবিদরা। এখনও পর্যন্ত সর্বশেষ যা আপডেট তাতে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধে নাগাদ অন্ধ্রপ্রদেশের উপকূলবর্তী এলাকায় পৌঁছতে পারে ‘অশনি’।

অন্ধ্র উপকূল ধরেই পরবর্তী সময়ে ওড়িশার উপকূলবর্তী এলাকায় এগিয়ে চলবে এই অতি শক্তিশালী ঘূর্ণিঝড়। তবে এই ঘূর্ণিঝড়টির ল্যান্ডফলের আশঙ্কা কম বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।

আরও পড়ুন: শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘অশনি’, টানা ৩ দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়

সংবাদ সংস্থা সূত্রে খবর, বার বার বারণ সত্ত্বেও দুপুরের পর দুই পর্যটক সমুদ্রে নামেন। প্রবল ঢেউয়ে তলিয়ে গিয়ে মৃত্যু হয়েছে তাদের। প্রশাসন সূত্রে বলা হয়েছে ‘নির্দেশ না মেনে সমুদ্রে নামেন দুই পর্যটক। আচমকা ঢেউয়ে তলিয়ে যান ওই দুই পর্যটক’।

এদিকে ঘূর্ণিঝড়টি এরাজ্যে আছড়ে পড়ার সম্ভাবনা না থাকলেও ঝড়ের প্রভাব কিন্তু লক্ষ্য করা যাবে দক্ষিণবঙ্গ জুড়ে। এমনই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। হাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘অশনি’-র জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ঝড়-বৃষ্টি চলতে পারে।

দক্ষিণবঙ্গের সব জেলাতেই মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত দফায়-দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। বুধ এবং বৃহস্পতিবার উপকূলবর্তী দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পাশাপাশি এই তিন জেলাতেই ওই দু’দিন ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনাও প্রবল বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলবর্তী এলাকায় জারি করা হয়েছে সতর্কবার্তা। মৎসজীবিদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Cyclone asani intensifies into severe cyclonic storm odisha andhra bengal rainfall