বড় খবর

সর্বনাশ! প্রবল বেগে ধেয়ে আসছে সাইক্লোন ‘নিভার’, জারি রেড অ্যালার্ট

ফের অশান্ত বঙ্গোপসাগর, বুধবার প্রবল বেগে আছড়ে পড়বে এই সাইক্লোন।

ফের অশান্ত বঙ্গোপসাগর। প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় নিভার। হাতে সময় মাত্র দুদিন। বুধবার প্রবল বেগে আছড়ে পড়বে এই সাইক্লোন। মূলত, শ্রীলঙ্কা, তামিলনাড়ু ও পুদুচেরিতে তাণ্ডব চালাবে এই সাইক্লোন নিভার। সোমবার এমনটাই জানিয়েছে মৌসম ভবন।

মৌসম ভবনের তথ্য অনুযায়ী, বঙ্গোপসাগরের দক্ষিণে গভীর নিম্নচাপের সৃষ্টি হয়েছে। এই মুহূর্তে চেন্নাই থেকে ৬৩০ কিমি দক্ষিণ-পূর্বে অবস্থান করছে এই গভীর নিম্নচাপ। দুদিনের মধ্যে এই নিম্নচাপ সাইক্লোনের রূপ নেবে। তামিলনাড়ু ও পুদুচেরি উপকূলে বুধবারের মধ্যে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। গত মে মাসে সাইক্লোন আমফানের পর এবছর এটি দ্বিতীয় সাইক্লোন যা বঙ্গোপসাগর থেকে ধেয়ে আসছে।

আরও পড়ুন ‘সিবিআই-ইডি অনুব্রতর জন্য ভ্যাকসিন তৈরি করছে’, ‘ভয়ঙ্কর ভাইরাসে’র পাল্টা বিজেপি

এই ঘূর্ণিঝড়ের নাম দেওয়া হয়েছে নিভার। নামকরণ করেছে ইরান। মৌসম ভবন জানিয়েছে, যত ঘূর্ণিঝড় এগিয়ে আসবে তত তামিলনাড়ু, পুদুচেরি ও অন্ধ্র উপকূলে ঝোড়ো বাতাস, বৃষ্টি শুরু হবে। এই অঞ্চলগুলিতে ইতিমধ্যেই লাল সতর্কতা জারি করা হয়েছে। যেখানে যেখানে অতি ভারী বর্ষণ হবে সেখানে লাল সতর্কতা এবং রায়ালসীমা, তেলেঙ্গানা, দক্ষিণ কর্ণাটকে ভারী বর্ষণের জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Cyclone nivar is heading towards southern india from bay of bengal

Next Story
সোশাল মিডিয়ায় মত প্রকাশে হস্তক্ষেপ নয়, বিতর্কের মাঝে সিদ্ধান্ত বদল কেরালা সরকারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com