বড় খবর

‘সিবিআই-ইডি অনুব্রতর জন্য ভ্যাকসিন তৈরি করছে’, ‘ভয়ঙ্কর ভাইরাসে’র পাল্টা বিজেপি

দিলীপবাবুকে ‘ভয়ঙ্কর ভাইরাস’ বলে কটাক্ষ করে শর্ত দিয়ে তৃণমূলে যোগদানের প্রস্তাব দিয়েছিলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি।

ঠোঁটকাটা অনুব্রত বনাম স্পষ্টবাদী দিলীপ। কেউ কাউকে ছাড়ার পাত্র নন। তাঁদের বাকযুদ্ধেই সরগরম রাজ্য রাজনীতি। শনিবার শর্ত সাপেক্ষে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে তৃণমূলে যোগদানের প্রস্তাব দিয়েছিলেন অনুব্রত মণ্ডল। দিলীপবাবুকে ‘ভয়ঙ্কর ভাইরাস’ বলেও কটাক্ষ করেছিলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। তার পাল্টা দিতে বেশি সময় নেননি মেদিনীপুরের সাংসদ। পাশাপাশি গেরুয়া শিবিরের পক্ষ থেকেও অনুব্রত মণ্ডল সহ রাজ্যের শাসক দলের নেতাদের উদ্দেশে উড়ে এসেছে সতর্কবার্তা।

শনিবার বীরভূমের ইলামবাজারে তৃণমূলের বুথ কমিটির সভা ছিল। সেই সভাতেই উপস্থিত ছিলেন অনুব্রত মণ্ডল। সেখানেই শর্ত দিয়ে সরাসরি দিলীপ ঘোষকে বিজেপিতে যোগদানের প্রস্তাব দেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি। তিনি বলেন, ‘দিলীপ ঘোষ বড় ভয়ংকর ভাইরাস। ওর মতো ভাইরাস পশ্চিমবঙ্গে কেউ নেই। আমি দিলীপ ঘোষকে বলছি আপনি তৃণমূলে আসুন। বুথের কর্মীদের সঙ্গে পাশে থাকুন। দিলীপ ঘোষ এলে আমাদের বুথ কমিটির লোকেরা ওকে দলে নিয়ে নেবে। কিন্তু ও তো ভয়ংকর ভাইরাস, তাই ওকে স্যানিটাইজ করে গোবর মাখিয়ে ডোবার জলে স্নান করানো হবে।’

আরও পড়ুন- ‘শুভেন্দু দলের সম্পদ, মমতা একবার কথা বললেই সমস্যা মিটবে’, দাবি তৃণমূল শীর্ষ নেতার

জবাব দিতে দেরি করেননি দিলীপ ঘোষও। অনুব্রতকে কটাক্ষ করে বিজেপির রাজ্য সভাপতি বলেছেন, ‘এর আগেও অনেক ডায়লগ দিয়েও কিছু করেননি উনি। বলেছিলেন ঢাক বাজাবেন। আমি বললাম ধামসা নিয়ে যাচ্ছি। ঢাকের আওয়াজ শুনিনি। তাই ধামসাও বাজাইনি। ভলিউমটা কমেছে খানিকটা। আমার মনে হয় ধীরে ধীরে স্পিকারের কানেকশন বন্ধ হবে। ডায়লগবাজি করে লাভ নেই। বস্তা বস্তা বোমা উদ্ধার হচ্ছে পার্টি অফিস ও নেতাদের বাড়ি থেকে। বীরভূমবাসী ভয়ের মধ্যে রয়েছেন। পরিত্রাণ চাইছেন। বিজেপিই সেই মুক্তির পথ।’ দিলীপবাবু জানিয়েছেন, খুব দ্রুত ফের বীরভূমে গিয়ে তিন-চারদিন থাকবেন তিনি।

আরও পড়ুন- “এক বাপের ব্যাটা হলে নাম নিয়ে দেখান!”, ‘ভাইপো’ বিতর্কে কৈলাসকে তোপ কুণালের

গরমাগরম এই বাকযুদ্ধে সামিল হয়েছেন রাজ্য বিজেপির যুগ্ম সম্পাদক সায়ন্তন বসু। দুর্গাপুরের দলীয় কর্মসূচিতে তাঁর হুঁশিয়ারি, ‘অনুব্রত মণ্ডলে থেকে শুরু করে তৃণমূলের সব নেতাদের ভাইরাস কেন্দ্রীয় সংস্থাগুলো জীবাণুমুক্ত করবে। ইডি-সিবিআই ওঁদের জন্য ভ্যাকসিন তৈরি করছে। আর ছয় মাস অপেক্ষা করুন।’

ভোট এগিয়ে আসতেই শাসক-বিরোধী নেতাদের তৎপরতা তুঙ্গে। অনুব্রত মণ্ডল, দিলীপ ঘোষদের মন্তব্য তাতেই যেন বাড়তি মাত্রা যোগ করছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cbi ed making vaccines for anubrata mondal sayes bjp s sayantan basu dilip ghosh

Next Story
“এক বাপের ব্যাটা হলে নাম নিয়ে দেখান!”, ‘ভাইপো’ বিতর্কে কৈলাসকে তোপ কুণালের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com