বড় খবর

শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে সাইক্লোন ‘নিভার’, পরিস্থিতি মোকাবিলায় তৎপর প্রশাসন

মৌসম ভবন জানিয়েছে, আজ, বুধবার সন্ধের দিকে ঘণ্টায় ১২০ থেকে ১৪৫ কিমি বেগে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়।

ঘণ্টায় ১২০ থেকে ১৪৫ কিমি বেগে ধেয়ে আসছে সাইক্লোন নিভার। ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড হয়ে যেতে পারে জনজীবন। সাইক্লোন আছড়ে পড়ার আগে থরহরি কম্প তামিলনাড়ু এবং পুদুচেরির উপকূলবর্তী এলাকা। মৌসম ভবন জানিয়েছে, আজ, বুধবার সন্ধের দিকে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়। বঙ্গোপসাগর থেকে ধেয়ে আসা এই সিভিয়ার সাইক্লোনকে ঘিরে লাল সতর্কতা জারি হয়েছে কারাইকল ও মামাল্লাপুরমে।

মঙ্গলবারই তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী এবং পুদুচেরির মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামীর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুজনকেই সবরকম কেন্দ্রীয় সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। পরিস্থিতি সামাল দিতে তামিলনাড়ু ও পুদুচেরিতে ১২০০ জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। পুদুচেরিতে তিনদিনের জন্য ১৪৪ ধারা জারি হয়েছে। মঙ্গলবার থেকে তামিলনাড়ুতে বন্ধ আন্তঃজেলা বাস পরিষেবা। বুধবার রাজ্যে ছুটি ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন সর্বনাশ! প্রবল বেগে ধেয়ে আসছে সাইক্লোন ‘নিভার’, জারি রেড অ্যালার্ট

মৌসম ভবন জানিয়েছে, বঙ্গোপসাগরে যাত্রাপথে প্রচুর শক্তিসঞ্চয় করে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে নিভার। আমফানের মতোই শক্তিশালী এই নিভার প্রবল বেগে আছড়ে পড়বে তামিলনাড়ু ও পুদুচেরির উপকূলে। পরিস্থিতি মোকাবিলার জন্য তৈরি রয়েছে দুই প্রশাসন। মঙ্গলবার দিনভর ভারী বর্ষণে বিপর্যস্ত তামিলনাড়ু। বুধবারও সকাল থেকেই একই চিত্র। বুধবার সন্ধের দিকে আছড়ে পড়ার কথা ঘূর্ণিঝড়ের। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণিঝড়টি ক্রমশ উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cyclone nivar tamil nadu puducherry on alert ndrf deploys 1200 rescue troopers

Next Story
জাতীয় রাজনীতিতে ইন্দ্রপতন, প্রয়াত কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com