বড় খবর

পুলিশকর্মীর পর পণ্ডিতের দোকানের কর্মচারী, ২৪ ঘণ্টার ব্যবধানে শ্রীনগরে জোড়া খুন

একের পর এক খুন, ভূস্বর্গ ভয়ঙ্কর হয়ে উঠেছে সাধারণ নাগরিকের জন্য।

Pakistan militant killed as Army foils infiltration bid in Rajouri
জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করল সেনা।

ভূস্বর্গ ভয়ঙ্কর! উপত্যকায় ফের খুন সাধারণ নাগরিক। শ্রীনগরে এক পুলিশকর্মীকে খুনের ২৪ ঘণ্টা পরি আবার খুন এক জন। এবার এক কাশ্মীরি পণ্ডিতের দোকানের কর্মচারীকে খুন করল জঙ্গিরা। মহম্মদ ইব্রাহিম খান নামে এই সেলসম্যানকে বুকে এবং তলপেটে গুলি করে খুন করা হয়। বোহরি কাদাল এলাকার এক পণ্ডিতের দোকানে কর্মচারী ছিলেন তিনি। আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো যায়নি তাঁকে।

২৪ ঘণ্টার ব্যবধানে শ্রীনগরে দুটি খুনের ঘটনায় নিরাপত্তায় ফাঁকফোকর বেরিয়ে এসেছে। গত মাসে পরিযায়ী শ্রমিক থেকে শুরু করে সাধারণ নাগরিকের একের পর এক খুনের ঘটনায় সুরক্ষা বাড়ানো হয়েছে উপত্যকায়। প্রচুর নিরাপত্তাবাহিনী বাড়ানো হলেও খুন থামছে না।

বান্দিপোরের আশ্তিনগো গ্রামের বাসিন্দা ইব্রাহিম রোশন লাল মাওয়া নামে পণ্ডিতের দোকানে কর্মচারী ছিলেন। নয়ের দশকে কাশ্মীরি পণ্ডিতদের উপর নির্যাতন শুরু হতেই উপত্যকা ছেড়ে দিল্লিতে চলে আসেন মাওয়া। কিন্তু দুবছর আগে ফের শ্রীনগরে ফেরেন তিনি। তারপর খোলেন এই পাইকারী মুদির দোকান। পুরনো শহর এলাকায় তাঁর দোকান জনপ্রিয় বেশ। তাঁর দোকানের কর্মচারীকে খুনের ঘটনায় স্বভাবতই আতঙ্কিত তিনি।

আরও পড়ুন হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে মৃত্যু চার শিশুর

প্রসঙ্গত, গত রবিবারই শ্রীনগরের বাটামালু এলাকায় এক পুলিশকর্মীকে জঙ্গিরা নিশানা করে। পুলিশকর্মী খুনের ২৪ ঘণ্টা পরই এবার এক দোকানের কর্মচারীকে খুন করা হল। গত এক মাসে শ্রীনগর এবং লাগোয়া অঞ্চলে একের পর এক সাধারণ নাগরিক, পুলিশ, পরিযায়ী শ্রমিকদের নিশানা করছে জঙ্গিরা। উপত্যকায় শান্তি ফেরাতে কেন্দ্র ৫ হাজার আধাসেনা মোতায়েন করেছে। তার মধ্যে অধিকাংশই শ্রীনগরে মোতায়েন। তাও খুনখারাপি রোখা যাচ্ছে না ভূস্বর্গে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Day after policeman shot in srinagar salesman of a pandits shop is killed

Next Story
হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে মৃত্যু চার শিশুর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com