৬-১২ বছরের শিশুদের জন্য Covaxin টিকার অনুমোদন দিল কেন্দ্র

কোরবেভ্যাক্স টিকাকে ৫-১২ বছরের শিশুদের উপর প্রয়োগে অনুমোদন দেওয়া হয়েছে।

Covaxin for kids
৬-১২ বছরের শিশুদের জন্য Covaxin টিকার অনুমোদন দিল কেন্দ্র

৬-১২ বছরের শিশুদের উপর জরুরি ভিত্তিতে প্রয়োগের জন্য ভারত বায়োটেকের কোভ্যাক্সিনকে ছাড়পত্র দিল কেন্দ্রীয় ড্রাগ নিয়ন্ত্রক সংস্থা। কোভ্যাক্সিন ছাড়াও নিয়ন্ত্রক সংস্থা কোরবেভ্যাক্স টিকাকে ৫-১২ বছরের শিশুদের উপর প্রয়োগে অনুমোদন দিয়েছে।

এছাড়াও জাইডাস-ক্যাডিলার দুটি ডোজের টিকা প্রাপ্তবয়স্কদের উপর প্রয়োগের জন্য অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ড্রাগ নিয়ন্ত্রক সংস্থা। উল্লেখ্য, গত ডিসেম্বরের ২৫ তারিখ বিশ্বের সর্ববৃহৎ টিকাকরণ অভিযান শুরুর এক বছরের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণের দিনক্ষণ ঘোষণা করেন।

https://platform.twitter.com/widgets.js

তখন করোনার নয়া প্রজাতি ওমিক্রনের সংক্রমণ মাথাচাড়া দিয়েছিল ভারত-সহ গোটা বিশ্বে। ওমিক্রন ভ্যারিয়েন্ট শিশুদের সংক্রমিত করছিল বলে ছোটদের টিকাকরণ অভিযান ঘোষণা করে সরকার। তখন স্কুল-কলেজ খোলার বিষয়েও ধাপে ধাপে সিদ্ধান্ত নিচ্ছিল কেন্দ্র। তার আগে পড়ুয়াদের টিকাকরণের জন্য তৎপর হয় সরকার।

আরও পড়ুন স্বস্তি দিয়ে কমল দৈনিক সংক্রমণ-অ্যাক্টিভ কেস, নিম্নমুখী সংক্রমণ হারও

গত ২৭ মার্চ থেকে দেশে শুরু হয়েছে ১২-১৪ বছরের কিশোরদের টিকা দেওয়া শুরু করেছে কেন্দ্র। এবার শিশুদের টিকাকরণের জন্য দুটি ভ্যাকসিনকে জরুরি ভিত্তিতে অনুমোদন দিল কেন্দ্রীয় ড্রাগ নিয়ন্ত্রক সংস্থা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Dcgi grants restricted emergency use nod to covaxin for kids aged 6 12

Next Story
রামনবমী-হনুমান জয়ন্তীতে হিংসায় তদন্তের দাবি, জনস্বার্থ মামলা খারিজ সুপ্রিম কোর্ট