scorecardresearch

বড় খবর

জ্বালানির দাম বৃদ্ধি, ‘চাক্কা জ্যামের’ ডাক অটো, ট্যাক্সি ইউনিয়নের

ছ’ সপ্তাহের কম সময়ে সিএনজির দাম বেড়েছে ১৫.৬ টাকা প্রতি কেজি

due to petrol diesel price hike App Cab Uber rising fare 12 percent
ক্যাবের আকাল ব্যাঙ্গালুরুতে

ক্রমেই বেড়ে চলেছে পেট্রোল ডিজেলের দাম, একই সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে সিএনজির দামও। এবার সিএনজির দামে ভর্তুকি দেওয়ার দাবিতে ট্যাক্সি এবং অটোরিকশা ইউনিয়নগুলি আজ থেকে দু’দিনের ধর্মঘটের ডাক দিয়েছে।

এর আগে জ্বালানীর দাম বাড়ার কারণে গত সপ্তাহেই আন্দোলনে নামেন ক্যাব চালক সংগঠন। সেই আন্দোলন থেকেই ধর্মঘটের ডাক জোরালো হয়েছিল। এবার সিএনজির দামে ভর্তুকি দেওয়ার দাবিতে ‘চাক্কা জ্যামের ‘ডাক দিয়েছে ট্যাক্সি এবং অটোরিকশা সংগঠনের তরফে।

এবিষয়ে এক অটোচালক বলেন, “সকাল থেকে রাস্তায় হাতে গোনা মাত্র কয়েকটি অটোরিকশা চলতে দেখা গেছে। আজচাক্কা জ্যামের’ ডাক দেওয়া হয়েছে। সিএনজির দাম অস্বাভাবিক হারে বেড়ে গিয়েছে।

অটোরিকশা ইউনিয়ন সূত্রে জানানো হয়েছে “আমাদের মুল দাবি সিএনজির দামে প্রতি কেজি ৩৫ টাকা ভর্তুকি ৷ সাম্প্রতিক কালে সিএনজির দাম বাড়ানো হয়েছে আড়াই টাকা। বর্তমানে দাম প্রতি কেজি ৭১.৬১ টাকা।

আরও পড়ুন :একদিনে আক্রান্ত পাঁচশোরও বেশি, দিল্লিতে আতঙ্ক বাড়াচ্ছে করোনা

এপ্রিল মাসে সিএনজির দাম বেড়েছে তিনবার এবং ৭ মার্চ থেকে সিএনজির দাম ১১ বার বাড়ানো হয়েছে। এ পর্যন্ত ছ’ সপ্তাহের কম সময়ে সিএনজির দাম বেড়েছে ১৫.৬ টাকা কেজি, এবং চলতি মাসে দাম বেড়েছে প্রতি কেজি ৭.৫০ টাকা।

অটো এবং ক্যাব ইউনিয়নগুলির জোরালো প্রতিবাদের মুখে দিল্লি সরকার গত সপ্তাহেই ভাড়া সংশোধন করার জন্য একটি কমিটি গঠনের ঘোষণা করেছে।

যদিও সরকারের তরফে প্রতিশ্রুতি দেওয়া হলেও ধর্মঘটের দাবিতে অনড় থাকে সংগঠনগুলি। দিল্লি অটোরিকশা ইউনিয়নের সভাপতি রাজেন্দ্র সোনি বলেন, “আমরা ভাড়া বাড়াতে চাইনা, করোনার কারণে এমনিতেই চালকরা আর্থিক সমস্যার সম্মুখীন এর মধ্যে জ্বালানীর দাম কমানো না হলে সংকটের মুখে পড়বেন কয়েক হাজার অটো এবং ক্যাব চালক। আমরা ২ দিন সম্পুর্ন ধর্মঘটের ডাক দিয়েছি এবং সকলকে এই ধর্মঘটে সামিল হওয়ার আবেদন জানানো হয়েছে “।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi chakka jam taxi cab auto unions protest cng price hike