scorecardresearch

আইআরসিটিসি দুর্নীতি মামলায় লালু-রাবড়ি-তেজস্বীর জামিন

তবে সোমবার এই মামলাতে জামিন মিললেও পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত হওয়ায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আরজেডি প্রধানকে এখনও জেলেই থাকতে হবে।

lalu-prasad-yadav
আদালতে অভিযুক্তদের পাসপোর্ট জমা রাখার নির্দেশ দিয়েছেন বিচারক অরুণ ভরদ্বাজ।

আইআরসিটিসি-র অর্থ তছরুপ মামলায় জামিন পেলেন লালুপ্রসাদ যাদব, রাবড়ি দেবী এবং তেজস্বী যাদব। তবে সোমবার এই মামলাতে জামিন মিললেও পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত হওয়ায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আরজেডি প্রধানকে এখনও জেলেই থাকতে হবে। আদালতে অভিযুক্তদের পাসপোর্ট জমা রাখার নির্দেশ দিয়েছেন বিচারক অরুণ ভরদ্বাজ। এছাড়া বিনা অনুমতিতে দেশ ছাড়ার ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এদিন ১ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে এই জামিন মঞ্জুর করেছেন দিল্লির পাতিয়ালা হাউজ আদালতের বিশেষ বিচারক অরুণ ভরদ্বাজ। ১১ ফেবিরুয়ারি এই মামলার পরবর্তী শুনানি।

আরও পড়ুন- দেহ বয়ে আনার ‘ফ্ল্যাট রেট’, সৌজন্যে এয়ার ইন্ডিয়া

পাতিয়ালা হাউজ আদালতের এদিনের রায়কে স্বাগত জানিয়েছেন লালু-পুত্র তথা বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। সাংবাদিকদের তিনি বলেন, “আমরা নিশ্চিত যে আমরা বিচার পাব। বিচার ব্যবস্থার প্রতি আমাদের ভরসা রয়েছে”। লালুর অবর্তমানে আরজেডি সুপ্রিমো তেজস্বীর অভিযোগ, শুধু আমরাই নয়, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ সিং যাদব এবং বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতীর বিরুদ্ধেও সিবিআই তদন্ত শুরু করা হয়েছে। লোকসভা ভোটে বিজেপির বিরুদ্ধে একসঙ্গে লড়াই করার বিষয়ে এই দুই নেতা নেত্রী একজোট হওয়ার পরই তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ শুরু করেছে সিবিআই।

উল্লেখ্য, ১৯ জানুয়ারির শুনানি অনুযায়ী এই মামলায় লালুপ্রসাদ, রাবড়ি দেবী এবং তেজস্বীর জামিনের মেয়াদ এদিনই শেষ হয়েছিল।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi court grants bail to lalu rabri tejashwi in irctc scam