scorecardresearch

বড় খবর

বাড়ছে সংক্রমণ, পরিস্থিতি খতিয়ে দেখতে দিল্লিতে জরুরি বৈঠক আগামী সপ্তাহেই

করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলায় টেস্টের সংখ্যাও বাড়ানো হয়েছে

দিল্লিতে বাড়ছে সংক্রমণ

দিল্লিতে ফের চোখ রাঙাচ্ছে করোনা । রোজই বাড়ছে সংক্রমণ। স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে গত  ঘণ্টায় দিল্লিতে নতুন করে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩২৫ জন । যা আগের দিনে ছিল ২৯৯। পজিটিভিটি রেট সামান্য কমে এদিন হয়েছে ২.৩৯ শতাংশ । এদিকে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলায় টেস্টের সংখ্যাও বাড়ানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১৩ হাজার ৫০০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। 

এদিকে সংক্রমণ বাড়ায় উদ্বেগ বেড়েছে প্রশাসনের। ক্রমবর্ধমান সংক্রমণ বৃদ্ধি নিয়ে আগামী সপ্তাহেই জরুরি বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে। বৈঠকে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া, স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের একটি দল উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে। সিসোদিয়া বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন, “সংক্রমণ ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। এই নিয়ে জরুরি বৈঠক ডাকা হয়েছে। তবে সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে হাসপাতালগুলিতে পর্যাপ্ত বেড মজুত রাখা হয়েছে”।

আরও পড়ুন: আজ পয়লা বৈশাখ, উৎসবমুখর বাংলা, নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর

সেই সঙ্গে তিনি বলেন “দিল্লিতে ওমিক্রনের প্রভাব খতিয়ে দেখার জন্য জিনোম সিকোয়েন্সিং করতে হবে। যতক্ষণ হাসপাতালে ভর্তির হার কম থাকবে, ততক্ষণ উদ্বিগ্ন হওয়ার বা আতঙ্কিত হওয়ার দরকার নেই। কোভিড এমন একটি রোগ যাকে সঙ্গে নিয়ে ইতিমধ্যেই আমরা বাঁচতে শিখেছি। ভবিষ্যতেও আমাদের এই অভ্যাস বজায় রাখতে হবে”।

বর্তমানে দিল্লির বিভিন্ন হাসপাতালে ৪৮ জন সন্দেহভাজন রোগী রয়েছেন। যাদের মধ্যে ৩২ জন করোনা আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে ইতিমধ্যেই তাদের নমুনা পাঠানো হয়েছে। বাকি ১৬ জনের মধ্যে ১৪ জন দিল্লির এবং ২ জন ভিন রাজ্যের বাসিন্দা।  গতকাল দিল্লি সরকারের বুলেটিনে বলা হয়েছে, চারজন রোগী আইসিইউতে ভর্তি এবং আটজন অক্সিজেন সাপোর্টে রয়েছেন।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi covid 19 cases 325 new infections ddma meet next week