scorecardresearch

বড় খবর

সংক্রমণ রুখে স্কুল চালু রাখতে নয়া গাইডলাইন আনতে চলেছে দিল্লি সরকার

এখনও পর্যন্ত তিনজন ছাত্র এবং দুজন শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন।

স্কুলে যদি কোন পড়ুয়ার সংক্রমণ ধরা পড়ে তাহলে কি করতে হবে সে ব্যাপারে এক বিস্তৃত গাইডলাইন চালু করতে চলেছে দিল্লি সরকার।

দিল্লিতে মাথাচাড়া দিয়েছে করোনা সংক্রমণ। গতকাল এই সংখ্যা ছিল ২৯৯। ২৪ ঘণ্টার ব্যবধানে এই সংখ্যা বেড়ে হয়েছে ৩২৫। ফের করোনার বাড়বাড়ন্ত নিয়ে চিন্তিত দিল্লি সরকার। এদিকে পুরোদমে চালু রয়েছে স্কুল। স্কুলে যদি কোন পড়ুয়ার সংক্রমণ ধরা পড়ে তাহলে কি করতে হবে সে ব্যাপারে এক বিস্তৃত গাইডলাইন চালু করতে চলেছে দিল্লি সরকার।

উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া এখবর জানিয়ে বলেন, “রাজধানীতে ফের সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। স্কুলের ক্ষেত্রে নির্দিষ্ট কিছু গাইড লাইন চালু করতে চলেছে দিল্লি সরকার”। চলতি মাসের পয়লা তারিখ থেকেই দিল্লির সব সরকারি বেসরকারি স্কুলে অফলাইন মোডে তাদের ক্লাস পুনরায় চালু করেছে।  দিল্লি পাবলিক স্কুল, বসন্ত কুঞ্জ থেকে একাধিক করোনা আক্রান্তের খবর মিলেছে। জানা গিয়েছে এখনও পর্যন্ত তিনজন ছাত্র এবং দুজন শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: ‘আগুন’ লেগেছে পাতিলেবুতে, গুজরাটে পাতিলেবু বিকোচ্ছে ‘সোনার’ দামে

ইতিমধ্যেই স্কুলের তরফে এক নির্দেশিকায় বলা হয়েছে, সামান্যতম করোনার লক্ষণ দেখা দিলে বাচ্চাদের স্কুলে না পাঠাতে”। যদিও একাধিক স্কুলের অভিযোগ অফলাইন ক্লাস শুরুর আগে সরকার নির্ধারিত কমিটি সেভাবে কোন সুপারিশ করেনি।

সিসোদিয়া এদিন বলেন, “আমরা সে সকল স্কুলে কোভিড ধরা পড়েছে সেই সকল স্কুলের ওপর বাড়তি নজর রাখছি। সেই সঙ্গে দিল্লির সমস্ত স্কুলের জন্য গাইডলাইন সামনে আনা হতে চলেছে। আগামী ২-৩ দিন স্কুল ছুটি রয়েছে।এর মধ্যেই যাবতীয়  প্রস্তুতি সেরে রাখার কাজ চলছে। তবে আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই।অল্প কয়েকজনের মধ্যে কোভিডের লক্ষণ দেখা দিয়েছে তাদের বাড়িতে রেখেই চিকিৎসা করা হচ্ছে”।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi govt will issue common guidelines for schools to manage covid 19 cases manish sisodia