scorecardresearch

আইএনএক্স মিডিয়া মামলা: চিদাম্বরমের জামিন নাকচ দিল্লি হাইকোর্টের

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে জামিন না দেওয়ার জন্য গত সপ্তাহেই দিল্লি হাইকোর্টকে আহ্বান জানায় সুপ্রিম কোর্ট।

আইএনএক্স মিডিয়া মামলা: চিদাম্বরমের জামিন নাকচ দিল্লি হাইকোর্টের
প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম

আইএনএক্স মিডিয়া মামলায় ফের ধাক্কা পি চিদাম্বরমের। তাঁর জামিন নাকচ করল দিল্লি হাইকোর্ট। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে জামিন না দেওয়ার জন্য গত সপ্তাহেই দিল্লি হাইকোর্টকে আহ্বান জানায় সুপ্রিম কোর্ট। প্রভাবশালী হওয়ার কারণেই তদন্তের স্বার্থে বর্ষীয়ান কংগ্রেস নেতার হেফাজতে থাকা উচিত বলে জানানো হয়।

আইএনএক্স মিডিয়া দুর্নীতিকাণ্ডে গত ২১ আগস্ট গ্রেফতার করা হয় প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে। বহু নাটকের পর তাঁর জোরবার্গের বাড়ি থেকে গ্রেফতার করা হয় তাঁকে। বর্তমানে তিহার জেলে রয়েছেন তিনি। আগামী ৩রা অক্টোবর পর্যন্ত পি চিদাম্বরমের জেল হেফাজতের নির্দেশ হয়। এর আগে আইএনএক্স মিডিয়া দুর্ণীতি মামলায় দিল্লি হাইকোর্ট কংগ্রেস নেতার আগাম জামিনের আবেদন খারিজ করে দেয়। তারপরই গ্রেফতার হতে হয় চিদাম্বরমকে।

আরও পড়ুন: চিন্ময়ানন্দকাণ্ডে প্রতিবাদ জানিয়ে আটক কংগ্রেস নেতা

এই মামলায় কেন তাঁকেই শুধু গ্রেফতার করা হল, তা নিয়ে তিহার জেল থেকেই প্রশ্ন তুললেন কংগ্রেসের এই নেতা। যেসব সরকারি আধিকারিক বিদেশী বিনিয়োগ আইএনএক্স গোষ্ঠীকে দিতে সুপারিশ করেছিল কেন তাদের দোষ দেখা হচ্ছে না? তা জানতে চাইলেন চিদাম্বরম।

পি চিদম্বরমের বিরুদ্ধে অভিযোগ, কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকার সময় ২০০৭ সালে বিদেশ থেকে ৩০৫ কোটি টাকার তহবিল পাওয়ার জন্য আইএনএক্স মিডিয়াকে ছাড়পত্র দিয়েছিলেন তিনি। বিনিময়ে তাঁর ছেলে কার্তি চিদম্বরমের সংস্থাকে বড় অঙ্কের ঘুষ দেয় আইএনএক্স মিডিয়া। যদিও চিদম্বরম ও তাঁর ছেলে কার্তি সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। ২০১৭ সালের ১৫ই মে চিদাম্বরমের বিরুদ্ধে মামলা দায়েক করে সিবিআই।

গত বছর ২৮ ফেব্রুয়ারি এই মামলায় মন্ত্রীপুত্র কার্তি চিদাম্বরমকে গ্রেফতার করা হয়। পরে, দিল্লি হাইকোর্ট তাঁকে জামিন দেয়।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi hc denies bail to chidambaram