সোনিয়া-রাহুল-প্রিয়াঙ্কার বিরুদ্ধে এফআইআর দায়েরের আবেদন, কেন্দ্রকে নোটিস দিল্লি হাইকোর্টের

সোনিয়া-রাহুল-প্রিয়াঙ্কা গান্ধীদের বিরুদ্ধেও উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে এফআইআর দায়েরের আবেদন জমা পড়ল আদালতে।

By:
Edited By: Souradip Samanta New Delhi  Updated: February 28, 2020, 01:03:10 PM

সোনিয়া-রাহুল-প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধেও উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে এফআইআর দায়েরর আবেদন জমা পড়ল দিল্লি হাইকোর্টে। এ প্রেক্ষিতে কেন্দ্র সরকারের থেকে জবাব চেয়ে শুক্রবার নোটিস জারি করেছে দিল্লি হাইকোর্ট। অন্যদিকে, দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া, আপ বিধায়ক আমানাতুল্লা খান, এআইএমআইএম নেতা ওয়ারিস পাঠান ও আকবরুদ্দিন ওয়াইসির বিরুদ্ধে এফআইআর দায়েরের দাবিতে আদালতে আবেদনপত্র জমা পড়েছে। সেই প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, দিল্লি সরকার ও পুলিশকে নোটিস জারি করেছে বিচারপতি ডি এন পটেল ও বিচারপতি সি হরি শঙ্করের বেঞ্চ।

এদিকে, দিল্লিতে হিংসার তদন্তে ২টি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। এখনও পর্যন্ত ৪৮টি এফআইআর দায়ের করা হয়েছে। এ ঘটনায় আটক ও গ্রেফতারের সংখ্যা পাঁচশো ছাড়িয়েছে। দিল্লি পরিস্থিতি সামাল দিতে ৭ হাজার আধা সামরিক কর্মীকে মোতায়েন করা হয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে জানা গিয়েছে, বুলেটের ঘায়ে জখমের সংখ্যা কমপক্ষে ৮২। দিল্লিতে হিংসার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৯।

আরও পড়ুন: দিল্লি হিংসা: স্থানীয় অপরাধীরাই অস্ত্র জুগিয়েছে বলে দাবি পুলিশের

অন্যদিকে, বিজেপি নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার মামলায় কেন্দ্র সরকারকে ৪ সপ্তাহ সময় দিয়েছে দিল্লি হাইকোর্ট। উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে বিজেপি নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে বৃহস্পতিবার বাড়তি সময় চায় কেন্দ্র। আদালতে শুনানিতে সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, এফআইআর দায়েরের সময় নয় এখন। যথা সময়ে এফআইআর দায়ের করা হবে। এজন্য আদালতে বাড়তি সময়ের আর্জি জানান সলিসিটর জেনারেল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Delhi hc seeks centre plea seeking fir against sonia rahul priyanka gandhi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X