বড় খবর

দিল্লির হোটেলে বিধ্বংসী আগুন, মৃত ১৭

অগ্নিকাণ্ডের ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

fire, আগুন
এদিন ভোর সাড়ে ৪টে নাগাদ হোটেলে আগুন লাগে বলে জানা গিয়েছে। ছবি: তাসি তোবগেয়াল, ইন্ডিয়ান এক্সপ্রেস।

ভোররাতে দিল্লির হোটেলে বিধ্বংসী অগ্নিকাণ্ডে মৃত্যু হল ১৭ জনের। মঙ্গলবার রাজধানীর করোল বাগ এলাকার হোটেল অর্পিত প্যালেসে ভয়াবহ আগুন লাগে। ঘটনাস্থলে ছুটে যায় দমকলের ২৫টি ইঞ্জিন। এদিন ভোর সাড়ে চারটে নাগাদ আগুন লাগে বলে জানা গিয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

দিল্লির স্বরাষ্ট্র মন্ত্রী সত্যেন্দ্র জৈন দুর্ঘটনাস্থল পরিদর্শন করে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন।

অগ্নিকাণ্ডের ঘটনায় হোটেলের জানালা থেকে ঝাঁপ দিতে গিয়ে মৃত্যু হয়েছে এক মহিলা ও শিশুর। দমকল সূত্রে জানা গিয়েছে, হোটেলে ৩৫টি ঘর রয়েছে। অনুষ্ঠানের জন্য হোটেলটি বুক করেছিল একটি পরিবার। দিল্লি দমকল বাহিনীর প্রধান অতুল গর্গ জানিয়েছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। কীভাবে আগুন লাগল, তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন: ঘোলায় প্লাস্টিকের চেয়ার তৈরির কারখানায় এখনও আগুন নেভেনি

হোটেলে অগ্নিকাণ্ডের পর পাঁচজনকে উদ্ধার করে লেডি হার্ডিঞ্জ মেডিক্যাল কলেজে নিয়ে আসা হয়। সেখানে একজনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আরএমএল হাসপাতালে মৃত্যু হয়েছে আরও ১৩ জনের।

আরও পড়ুন: নিউটাউনের সাপুরজি মার্কেট অগ্নিকাণ্ডে মৃত এক

উল্লেখ্য, কয়েকদিন আগেই নয়ডা সেক্টর ১২-তে মেট্রো হাসপাতালের আইসিইউ-তে আগুন লেগেছিল। সূত্র মারফৎ জানা গিয়েছিল, হাসপাতালে ৬৬ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। যাঁদের মধ্যে ১৬ জন আইসিইউ-তে ভর্তি ছিলেন। তবে সেদিনের অগ্নিকাণ্ডে কেউ হতাহত হননি। রোগীদের নিরাপদে অন্যত্র সরানো হয়েছিল।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi hotel arpit palace fire

Next Story
ভারত রত্ন প্রত্যাখ্যান করলেন ভূপেন হাজারিকার পুত্রbhupen hazarika, ভূপেন হাজারিকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com