বড় খবর

ঘোলায় কারখানায় আগুন, এখনও নিখোঁজ ৫ শ্রমিক

সোমবার দুপুর ১২ টা নাগাদ আগুন লাগে প্লাস্টিকের চেয়ার তৈরির এক কারখানায়। ঘটনাস্থলে ছুটে যায় দমকলের ২৫টি ইঞ্জিন। এখনও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। ৫ জন শ্রমিক নিখোঁজ বলে সূত্র মারফৎ জানা গিয়েছে।

fire, আগুন
কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে এলাকা।

উত্তর ২৪ পরগণার ঘোলাতে ভয়াবহ অগ্নিকাণ্ড। সোমবার দুপুর ১২ টা নাগাদ আগুন লাগে প্লাস্টিকের চেয়ার তৈরির এক কারখানায়। ঘটনাস্থলে ছুটে যায় দমকলের ২৫টি ইঞ্জিন। এখনও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। ৫ জন শ্রমিক নিখোঁজ বলে সূত্র মারফৎ জানা গিয়েছে।

প্লাস্টিকের কারখানায় এমন ব্যাপক আগুনের জেরে পুরো এলাকা ধোঁয়ায় ভরে যায়। আতঙ্কে স্থানীয়রা ছোটাছুটি শুরু করেন। কারখানায় দাহ্য পদার্থ থাকাতেই মুূহর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়েছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন, নিউটাউনের সাপুরজি মার্কেট অগ্নিকাণ্ডে মৃত এক

এদিন ঘটনাস্থলে ছুটে যান দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি নিজে আগুন নেভানোর কাজে তদারকি করেন। দমকলমন্ত্রী বলেন, এই কারখানায় আগ্নিনির্বাপনের উপযুক্ত ব্য়বস্থা ছিল কিনা তা খতিয়ে দেখা হবে। যদি সেক্ষেত্রে দেখা যায় অগ্নিনির্বাপনের ব্যবস্থায় ঘাটতি ছিল তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে বলে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে। যেহেতু প্লাস্টিকের কারখানা। দাহ্য বস্তুতে ভরা। তাই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। তবে জ্বলন্ত ফেলে দেওয়া বিড়ি থেকে আগুন লাগার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না স্থানীয়রা। স্থানীয় একাংশের মতে, বিড়ি টেনে না নিভিয়ে ফেলার ফলে আগুন লেগেছে। যদিও এনিয়ে বিতর্ক রয়েছে কারখানার শ্রমিকদের মধ্য়ে।

সোমবার অন্য় দিনের মতই কাজ চলছিল ঘোলার এই প্লাস্টিকের চেয়ার তৈরির কারখানায়। হঠাৎই কারখানার ভিতর থেকে ধোঁয়া বেরতে দেখেন সেখানকার শ্রমিক ও স্থানীয়রা। দৌড়ঝাঁপ শুরু করে দেন। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে পুরো বাড়িটিতে। একে একে দমকলের ২৫ টি ইঞ্জিন নিয়ে আসা হয় ঘটনাস্থলে।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fire at plastic chair factory at ghola74037

Next Story
প্রধানমন্ত্রীর সভার পরই তৃণমূল বিধায়ক খুন: অভিষেক বন্দ্যোপাধ্যায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com