scorecardresearch

বড় খবর

দিল্লিতে মাথাচাড়া দিচ্ছে সংক্রমণ, ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৬৬

পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৩.৯৫ শতাংশে।

দিল্লিতে মাথাচাড়া দিচ্ছে সংক্রমণ, তবে এখনই স্কুল বন্ধ নয়

গতকালের তুলনায় ফের দিল্লিতে বাড়ল সংক্রমণ। স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৬৬ জন। গতকাল এই সংখ্যা ছিল ৩২৫। তার আগের দিন ২৯৯। কোভিড সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে বেড়েছে রাজ্যে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যাও।

পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৩.৯৫ শতাংশে। মোট কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ লক্ষ ৬৭ হাজার ৫৭২। সেই সঙ্গে মোট মৃতের সংখ্যা ২৬ হাজার ১৫৮। এর পাশাপাশি ৩০০ টি নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে। সরকারি সূত্র অনুসারে এদের মধ্যে কারুর দেহে করোনার নয়া স্ট্রেন XE পাওয়া গেছে কিনে তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে, দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া শুক্রবার বলেছেন ‘যে স্কুল বা শ্রেণীকক্ষে যেখানে কোভিড ১৯ শনাক্ত করা হয়েছে সেখানে একটি নির্দিষ্ট শাখা সাময়িকভাবে বন্ধ রাখা উচিৎ’।

আরও পড়ুন: ‘আগামী ১০ বছরে রেকর্ড সংখ্যক চিকিৎসক পাবে দেশ’, আশাবাদী প্রধানমন্ত্রী

দিল্লির কোভিডের বাড়বাড়ন্ত যাচাই করে দেখার জন্য আগামী সপ্তাহেই এক উচ্চ পর্যায়ের বৈঠকের আয়োজন করা হয়েছে। সেই সঙ্গে সরকারি সূত্র অনুসারে মাত্র কয়েকদিনে হোম আইসোলেশনের সংখ্যা ৪৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

দিল্লিতে বেড়ে চলা করোনা প্রসঙ্গে দিল্লি কংগ্রেসের সভাপতি অনিল কুমার বলেছেন, লকডাউন এবং স্কুল বন্ধ করা কোভিডের সঙ্গে লড়াইয়ে বিকল্প হতে পারে না। কেজরিওয়াল সরকারের   উচিত যাতে জনবহুল এলাকায় সকলেই কোভিড প্রটোকল মেনে চলে তা নিশ্চিত করা।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi news live updates covid