দিল্লি হিংসায় ১৫ জনের নামে ১০ হাজার পাতার চার্জশিট পেশ

গত ফেব্রুয়ারি মাসে উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার ঘটনায় ১৫ জনের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন(ইউএপিএ) ও আইপিসি-র বিভিন্ন ধারা লাগু করা হয়েছে।

By:
Edited By: Souradip Samanta New Delhi  September 16, 2020, 7:24:41 PM

উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার ঘটনায় ১৫ জনের বিরুদ্ধে বুধবার চার্জশিট পেশ করল দিল্লি পুলিশ। গত ফেব্রুয়ারি মাসে উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার ঘটনায় ওই ১৫ জনের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন(ইউএপিএ) ও আইপিসি-র বিভিন্ন ধারা লাগু করা হয়েছে।

১০ হাজার পাতার চার্জশিটে ৭৪৭ জন সাক্ষীর নাম নথিভুক্ত করেছে পুলিশ। যাঁদের মধ্য়ে সিআরপিসি-র ১৬৪ ধারায় ৫১ জনের বয়ান রেকর্ড করা হয়েছে, সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর।

সিডি-আর ও হোয়াটসঅ্য়াপ চ্য়াটের উপর ভিত্তি করে পেশ করা হয়েছে বলে আদালতে জানিয়েছে পুলিশ। দিল্লি পুলিশ গেজেটেড অফিসার্স অ্য়াসোসিয়েশন আয়োজিত একটি ওয়েবিনারে ডেপুটি কমিশনার (স্পেশাল সেল) প্রমোদ সিং কুশওয়াহাকে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, সিএএ-এনআরসিপন্থী বিক্ষোভকারীদের জড়িত থাকার কোনও প্রমাণ এখনও পাননি তাঁরা।

আরও পড়ুন: পূর্ব লাদাখে যুদ্ধের জন্য় পুরোদমে প্রস্তুত ভারতীয় সেনা: নর্দার্ন কমান্ড

হিংসার আগে বিজেপি নেতা কপিল মিশ্রের উস্কানিমূলক ভাষণ প্রসঙ্গে ডেপুটি কমিশনার জানান, ”এটা বলা হয়েছিল যে সিএএ-এনআরসিপন্থীরাই এতে জড়িত, কিন্তু তদন্তে নেমে এখনও তা জানা যায়নি”।

চলতি সপ্তাহের শুরুতে দিল্লি হিংসায় বড় ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে জেএনইউ-র প্রাক্তন ছাত্র নেতা উমর খালিদকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেল। তাঁর বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশের দাবি, হিংসার ঘটনা খালিদ ও অন্য়রা পরিকল্পনা করেছিল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Delhi riots police file 10000 page chargesheet against 15 accused under uapa other sections

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X