বড় খবর


দিল্লি হিংসা একটা বড়সড় চক্রান্ত: মন্ত্রী নিত্য়ানন্দ রাই

”দিল্লি হিংসার ঘটনার মাধ্য়মে দেশেকে অশান্ত করতে বড় ষড়যন্ত্র করা হয়েছিল। এ ধরনের অরাজকতা রুখে শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে র‍্যাফ”।

delhi riots, দিল্লি হিংসা
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

চলতি বছরে দিল্লি হিংসা একটা ‘বড় চক্রান্ত’ ছিল, বুধবার এমন মন্তব্য়ই করলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিত্য়ানন্দ রাই। এদিন এ প্রসঙ্গে মন্ত্রী বলেছেন, দেশকে অশান্ত করতে দিল্লি হিংসা একটা চক্রান্ত ছিল কিন্তু র‍্যাফের মতো বাহিনী, যারা ওই সময় এই অরাজকতা রুখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

ঠিক কী বলেছেন নিত্য়ানন্দ রাই?

র‍্যাফের ২৮ তম বর্ষপূর্তির অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছেন, ”এ বছর দিল্লি হিংসার ঘটনার মাধ্য়মে দেশেকে অশান্ত করতে বড় ষড়যন্ত্র করা হয়েছিল। এ ধরনের অরাজকতা রুখে শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে র‍্যাফ”।

আরও পড়ুন: সরকারি জায়গা অনির্দিষ্টকাল আটকে প্রতিবাদ নয়, শাহিনবাগ মামলায় জানালো সুপ্রিম কোর্ট

উল্লেখ্য়, চলতি বছরের গত ফেব্রুয়ারিতে উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার ঘটনায় র‍্যাফ মোতায়েন করা হয়েছিল। দিল্লি হিংসায় ৫৩ জনের মৃত্য়ু হয়। এ ঘটনায় জখম হন প্রায় ২০০ জন।

প্রসঙ্গত, দিল্লি হিংসায় বড় ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে ক’দিন আগেই জেএনইউ-র প্রাক্তন ছাত্র নেতা উমর খালিদকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেল। তাঁর বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশের দাবি, হিংসার ঘটনা খালিদ ও অন্য়রা পরিকল্পনা করেছিলেন। কিছুদিন আগে, দিল্লি হিংসায় চার্জশিটও পেশ করা হয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Delhi riots were big conspiracy to disturb country mos nityanand rai

Next Story
১৭ অক্টোবর থেকে ফের চলবে ভারতের হাইপ্রোফাইল ট্রেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com