scorecardresearch

বড় খবর

কমছে সংক্রমণ, সোমবার থেকেই স্কুল, কলেজ খুলছে দিল্লিতে

দিল্লিতে করোনা সংক্রমণের হারও কমে ৪.৩ শতাংশ।

Delhi schools, gyms to open from Monday, 100% staff in office
খুলছে স্কুল-কলেজ।

কমছে সংক্রমণ। আগামী সোমবার থেকেই দিল্লিতে খুলে যাচ্ছে স্কুল, কলেজ-সহ সব শিক্ষা প্রতিষ্ঠান। খুলে যাচ্ছে জিমও। তবে করোনা পরিস্থিতিতে এখনই স্কুলে সব ক্লাস চালু হচ্ছে না। প্রাথমিক পর্বে স্কুলগুলিতে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস শুরু হচ্ছে।

দিল্লি বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের জারি করা একটি নির্দেশিকায় জানানো হয়েছে, স্কুলে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস শুরু হবে। টিকা নেওয়া না থাকলে স্কুলে আসতে পারবেন না শিক্ষক-শিক্ষিকারা। তবে রাজধানীতে আপাতত জারি থাকছে নাইট কারফিউ। এবার থেকে রাত ১০টার বদলে দিল্লিতে নাইট কারফিউ শুরু হবে রাত ১১টায়।

সরকারি-বেসরকারি অফিসগুলিতেও এবার থেকে ১০০ শতাংশ কর্মী নিয়ে স্বাভাবিক কাজকর্ম চালানো যাবে বলে জানানো হয়েছে। আগামী সোমবার থেকে জিম খোলার ব্যাপারেও ছাড়পত্র দিয়েছে দিল্লির সরকার। তবে অফিস হোক বা জিম সব জায়গাতেই স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে সতর্ক থাকতে হবে বলে জানানো হয়েছে সরকারি নির্দেশিকায়।

গোটা দেশেই কোভিড সংক্রমণ নিম্নমুখী। রাজ্যে রাজ্যে কমছে সংক্রমণ। রাজধানী দিল্লিতেও নিম্নমুখী কোভিড-গ্রাফ। বুধবার দিল্লিতে নতুন করে ৩ হাজার ২৮ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। বৃহস্পতিবার সংক্রমিতের সংখ্যা নেমে এসেছে ২ হাজার ৬৬৮-তে। দিল্লিতে করোনা সংক্রমণের হারও কমে ৪.৩ শতাংশ।

আরও পড়ুন- দিল্লিতে একসপ্তাহে ৬০% কমল সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে মৃত্যু

বর্তমানে দিল্লিতে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১৩ হাজার ৬৩০। স্বাস্থ্য দফতরের তথ্য বলছে, দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮ লক্ষ ৩৮ হাজার ৬৪৭। রাজধানীতে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৫ হাজার ৯৩২ জনের।

একাধিক রাজ্যেরই কোভিডগ্রাফ নিম্নমুখী। সংক্রমণ কমতে থাকায় বেশ কয়েকটি রাজ্যই করোনা বিধি নিষেধ শিথিলের পথে হেঁটেছে। খুলছে স্কুল, কলেজ সহ অন্যন্য প্রতিষ্ঠান। এবার দিল্লিতেও ফের স্বাভাবিক অবস্থা ফেরানোর তোড়জোড় অরবিন্দ কেজরিওয়াল সরকারের।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi schools gyms to open from monday 100 staff in office