বড় খবর

সংক্রমণ শঙ্কা, রাজধানীতে জারি সপ্তাহান্তে কারফিউ, সরকারি কর্মীদের ‘ওয়ার্ক ফ্রম হোম’

সংক্রমণ ছড়াচ্ছে হু হু করে। অতঙ্কে কাঁপছে রাজধানী। পরিস্থিতি সামলাতে প্রতিদিনই রাত্রীকালীন কারফিউ জারি রয়েছে দিল্লিতে।

Delhi weekend curfew
সরোজিনী নগর মেট্রো স্টেশনের বাইরে চলছে নমুনা সংগ্রহের কাজ।

সংক্রমণ ছড়াচ্ছে হু হু করে। অতঙ্কে কাঁপছে রাজধানী। পরিস্থিতি সামলাতে প্রতিদিনই রাত্রীকালীন কারফিউয়ের পাশাপাশি এবার দিল্লিতে সপ্তাহান্তে কারফিউ জারির সিদ্ধান্ত নিল দিল্লি বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ। চলতি সপ্তাহেই শুক্রবার রাত ১০টা থেকে সোমবার ভোর ৫টা পর্যন্ত কড়া নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

একই সঙ্গে স্থির হয়েছে যে, জরুরি পরিষেবা ছাড়া সরকারি সব দফতরের কর্মীরা বাড়ি থেকে কাজ করবেন। তবে, বেসরকারি সংস্থাগুলি পঞ্চাশ শতাংশ কর্মী নিয়ে কাজ চালাতে পারে।

আরও পড়ুন- রাজ্যে বিদ্যুৎ গতিতে সংক্রমণ, রাজনৈতিক জমায়েতে কেন ৫০০ জনের অনুমতি? উঠেছে প্রশ্ন

দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া জানিয়েছে যে, স্টপেজ ও স্টেশনে ভিড় এড়াতে বাস এবং মেট্রোয় আসন সংখ্যা বৃদ্ধি করা হবে। প্রকাশ্যে কেউ মাস্ক ছাড়া বেরতে পারবেন না। কোভিড বাড়তেই এর আগে দেশের রাজধানীতে গণপরিবহন সর্বাধিক বহন ক্ষমতার পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে চলাচল করছিল।

আরও পড়ুন- মাত্রাছাড়া সংক্রমণে লাগাম টানতে তৎপরতা, বিধি-নিষেধ জারি পঞ্জাবেও

বর্ষবরণে বন্ধ ছিল জমায়েত। কিন্তু, গত এক সপ্তাহে দিল্লিতে সংক্রমণের হার বেড়েছে। সোমবারই রাজধানীতে করোনা আক্রান্তের হার ছিল ৪ হাজার ৯৯ জন। আশঙ্কা যে, সংক্রমণেরাশ না টানতে পারলে ১৫ জানুয়ারির মধ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ২০ থেকে ২৫ হাজার পর্যন্ত হতে পারে। তাই ঝুঁকি নিতে রাজি নয় কেজরিওয়াল সরকার। জারি করা হল সপ্তাহান্তের কারফিউ।

উল্লেখ্য, করোনা পজিটিভ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। মৃদু উপসর্গ রয়েছে তাঁর। আক্রান্ত বিজেপি সাংসদ মনোজ তিওয়ারিও।

Read in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi weekend curfew 2022

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com