কোম্পানির ৬০০ কর্মচারীকে চার চাকার গাড়ি উপহার!

সূত্রের খবর, হীরার পালিশ কর্মীরা মারুতি সুজুকি আল্টো এবং মারুতি সুজুকি সেলেরিও গাড়ি পেয়েছেন। ধোলাকিয়া বলেন, গত চার বছর ধরে কোম্পানি কর্মচারীদের এই ধরনের উপহার দিয়ে আসছে।

By: Surat  Published: October 25, 2018, 7:33:40 PM

দীপাবলিতে উপহার গাড়ি। বাবা বা প্রেমিকের থেকে নয়, কোম্পানির মালিক দিয়েছেন সে উপহার। ভাবছেন গভীর সম্পর্ক ছিল বোধ হয় ! যদি থাকেও তা বলে ৬০০ জন! আজ্ঞে হ্যাঁ, কোম্পানির এবছরে লাভের ঘড়া পূর্ণ, অন্যদিকে কর্মচারীদের কাজেও বেশ খুশি মালিক তাই দীপাবলিতে তাঁদের খুশি রাখতে নামিদামি উপহার দিতে উদ্যোগ নিয়েছেন কোম্পানির মালিক।

দুই কর্মচারী স্বয়ং প্রধানমন্ত্রীর হাত থেকেই পাবে গাড়ির চাবি। সুরাটে অনুষ্ঠিত ‘Skill India Incentive Ceremony’ বৃহস্পতিবার হীরা ফার্মের দুই কর্মচারীর হাতে গাড়ির চাবি তুলে দেন। হরি কৃষ্ণার হীরা রফতানির ব্যবসা। এদিনই তিনি সুরাটের অনুষ্ঠানে প্রায় বাকি ৬০০ জন হীরে পালিশ করা কর্মচারীদের দেওয়ালিতে তুলে দেন গাড়ির চাবি। প্রতিষ্ঠানের চেয়ারম্যান সাভী ধোলাকিয়া বলেন, “এই বছর আমরা কোম্পানি লাভের মুখ দেখেছে। যার জন্য কাজে মনোযাগী ও উৎসাহী ১৬০০ জন কর্মচারীকে বেছে নেওয়া হয়েছে। আমরা তাঁদের কাজের ক্ষেত্রে আরও উৎসাহী করতে ও অনুপ্রেরণা জাগাতে এই উদ্যোগ নিয়েছি। যারা গাড়ী নিতে আগ্রহী ছিলেন তারা গাড়ী পেয়েছেন এবং বাকিদের স্থায়ী আমানত এবং বাসস্থান দেওয়া হয়েছে।”
আরও পড়ুন: ‘মোদীনমিক্সে’র স্বীকৃতি, সিওল শান্তি পুরস্কারে ভূষিত মোদী

সূত্রের খবর, হীরার পালিশ কর্মীরা মারুতি সুজুকি আল্টো এবং মারুতি সুজুকি সেলেরিও গাড়ি পেয়েছেন। ধোলাকিয়া বলেন, গত চার বছর ধরে কোম্পানি কর্মচারীদের এই ধরনের উপহার দিয়ে আসছে। এছাড়া বাকি প্রায় ৫,৫00 কর্মচারী বোনাস হিসাবে অন্যান্য উপহারও দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে আসতে পারেন নি প্রধানমন্ত্রী। “শারীরিকভাবে প্রতিবন্ধী একজন মহিলা কাজল ও হিরালবেন নামের আরেক মহিলা বুধবার দিল্লিতে পৌঁছান। তাঁরা বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখাও করেন, সেখানেই তাদের হাতে তুলে দেওয়া হয় গাড়ীর চাবি।”- জানিয়েছেন ধোলাকিয়া।

কোম্পানিটি এতদিনে হীরা পালিশকারীদের প্রায় শ-তিনেক ফ্ল্যাট উপহার দিয়েছেন। কর্মকর্তাদের মতে, কর্মচারীরা কঠোর পরিশ্রম করেন। তাঁদের কাজের প্রতি মনোযোগ বাড়াতে এবং আরও উৎসাহিত করে তুলতে ‘Skill India Incentive Ceremony’ অনুষ্ঠানে দামী উপহার দেওয়া হয়েছে।

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Diamond firm surat cars as diwali gift pm modi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement