scorecardresearch

বড় খবর

কর্মীদের সোশ্যাল মিডিয়ায় সরকার বিরোধী পোস্ট না করার অনুরোধ টিআইএফআরের

সংস্থার তরফে জানান হয়েছে এই ধরণের ছবি, ভিডিও বা অন্যান্য সামগ্রী নিরাপত্তা বিঘ্নিত করতে পারে।

কর্মীদের সোশ্যাল মিডিয়ায় সরকার বিরোধী পোস্ট না করার অনুরোধ টিআইএফআরের

সরকার-বিরোধী কোন পোস্ট না করার জন্য, টাটা ইনস্টিটিউট অফ ফান্ডামেন্টাল রিসার্চ তার কর্মী, পরিবারের সদস্যদের কাছে অনুরোধ করেছে। মুম্বাইয়ের টাটা ইনস্টিটিউট অফ ফান্ডামেন্টাল রিসার্চ তার কর্মীদের এবং তাদের পরিবারের সদস্যদের সোশ্যাল মিডিয়াতে  কোনও “সরকার বিরোধী সামগ্রী” বা ছবি এবং ভিডিও আপলোড করতে না করেছে। কারণ হিসাবে সংস্থার তরফে জানান হয়েছে এই ধরণের ছবি, ভিডিও বা অন্যান্য সামগ্রী নিরাপত্তা বিঘ্নিত করতে পারে।

১৩ এপ্রিল একটি চিঠিতে ইনস্টিটিউটের রেজিস্ট্রার, অবসরপ্রাপ্ত উইং কমান্ডার জর্জ অ্যান্টনি  লিখেছেন বেশ কিছু কর্মী সোশ্যাল মিডিয়াতে “সরকার বিরোধী কনটেন্ট শেয়ার করেছেন। চিঠিতে বলা হয়েছে এটা লক্ষ্য করা গেছে যে প্রতিষ্ঠানের কিছু কর্মচারী সোশ্যাল মিডিয়াতে সরকার বিরোধী বিষয়বস্তু শেয়ার করছেন। 

ইনস্টিটিউটের স্টাফ সদস্যদের অনুরোধ করা হচ্ছে সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে ইনস্টিটিউট, এর কেন্দ্র এবং ফিল্ড স্টেশন, আবাসিক কলোনি বা অন্য কোনো সরকারি সম্পত্তি সম্পর্কিত ভিডিওর কোনো ছবি আপলোড করা থেকে বিরত থাকতে, কারণ এটি গুরুতর নিরাপত্তা কারণ হয়ে দাঁড়াতে পারে। একই সঙ্গে পরিবারের সদস্যদেরও একই বিষয়ে মূল্যায়ন করা উচিত,”বলেও মন্তব্য করা হয়েছে চিঠিতে।

আরও পড়ুন: পাঞ্জাববাসীর জন্য বড় ঘোষণা আপ সরকারের, জুলাই থেকেই মিলবে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ

 টিআইএফআর বর্তমান ডিরেক্টর এপ্রসঙ্গে বলেছেন আগামী সোমবার তিনি এই চিঠির উত্তর দেবেন।  দেশের বিভিন্ন জায়গাতেই DAE কার্যালয় রয়েছে। চিঠিতে উল্লেখ করা ফটো বা ভিডিও গুলি কোথা থেকে আপ লোড করা হয়েছে তা এখনও স্পষ্ট নয়। সূত্রের খবর তবে এই চিঠির সারবত্তা খতিয়ে দেখে কয়েক দিনের মধ্যেও একটি নির্দেশ জারি করা হতে পারে ।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Do not post any anti govt content on social media tell kin too tifr to staff