scorecardresearch

বড় খবর

পাঞ্জাববাসীর জন্য বড় ঘোষণা আপ সরকারের, জুলাই থেকেই মিলবে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ

ভোটে জেতার মাত্র এক মাসের মধ্যেই প্রতিশ্রুতি পূরণ।

১ জুলাই থেকে পাঞ্জাবের মানুষ বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ পাবেন। এমনই ঘোষণা করল আপ সরকার।

 ১ জুলাই থেকে পাঞ্জাবের মানুষ বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ পাবেন। এমনই ঘোষণা করল আপ সরকার। ভোটে জেতার মাত্র এক মাসের মধ্যেই প্রতিশ্রুতি পূরণ। আপ সরকারের একমাস পূর্তির পর আজ, মুখ্যমন্ত্রী ভগবন্ত মান এই প্রকল্পের ঘোষণা করবেন। ইতিমধ্যে সংবাদপত্রে এই মর্মে এক বিজ্ঞাপন দিয়েছে আপ সরকার।

২০২১ সালের জুনে পাঞ্জাবের ভোটারদের কাছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের প্রথম প্রতিশ্রুতি ছিল আপ সরকার পাঞ্জাবের মানুষকে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়ার। সেই সঙ্গে  কিছু পরিবারের বকেয়া বিল মকুব করা হবে। এবার সেই প্রতিশ্রুতি পূরণের পালা। মার্চ মাসে ক্ষমতায় আসার পর এটি আপ সরকারের সবচেয়ে বড় ঘোষণা। এর ফলে রাজ্যে প্রায় ৬২ লক্ষের বেশি মানুষ উপকৃত হবেন।

আরও পড়ুন: দিল্লিতে মাথাচাড়া দিচ্ছে সংক্রমণ, ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৬৬

গত নভেম্বরে প্রাক্তন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি প্রতি ইউনিট বিদ্যুতের দাম ৩ টাকা কমিয়েছিলেন। তিনি বলেছিলেন যে প্রথম ১০০ ইউনিট বিদ্যুতের জন্য চার্জ করা হবে প্রতি ইউনিট ১.১৯  টাকা হারে। যা আগে ছিল প্রতি ইউনিট ছিল ৪.১৯  টাকা।

এর পরে, ১০০ থেকে ৩০০ ইউনিটের মধ্যে খরচ ৭ টাকার পরিবর্তে ৪ টাকা প্রতি ইউনিটে করা হয়েছিল। ৩০০ ইউনিটের বেশি খরচের জন্য প্রতি ইউনিট ৫.৭৬ টাকা দিতে হত গ্রাহকদের যার আগের দাম প্রতি ইউনিট ৮.৭৬ টাকা। আপ সরকার সম্প্রতি একই মাশুল কার্যকর রেখেছে।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Punjab aap government free electricity 300 units