scorecardresearch

বড় খবর

বাইডেন সরকারকে তুলোধোনা করে ‘বড় ঘোষণা’ডোনাল্ড ট্রাম্পের!

বিশ্বে আমেরিকার ভাবমূর্তি ফিরিয়ে আনতে কী বললেন ট্রাম্প?

বাইডেন সরকারকে তুলোধোনা করে ‘বড় ঘোষণা’ডোনাল্ড ট্রাম্পের!
বাইডেন সরকারকে তুলোধোনা করে ‘বড় ঘোষণা’ডোনাল্ড ট্রাম্পের!

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য নিজের প্রার্থীপদ ঘোষণা করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্প। আবারও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে আবার প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন। সম্প্রতি এমন ইঙ্গিতও দিয়েছিলেন তিনি। গতকাল তিনি ফ্লোরিডার পাম বিচে মার-এ-লাগোতে জানান যে তিনি আবারও নির্বাচনের ময়দানে নামবেন এবং খুব শীঘ্রই জনগণের কাছে তার উদ্দেশ্য সম্পর্কেও স্পষ্ট বার্তা দেবেন।

গত নির্বাচনে জো বাইডেনের কাছে হার স্বীকার করে নিতে হয় ট্রাম্পকে। ২০২৪ এ তৃতীয়বারের মতো মার্কিন প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।  নিজের প্রার্থীপদ ঘোষণা করে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘এবারের নির্বাচনের প্রচার আগের দুবারের চেয়ে হবে একেবারেই আলাদা’। তিনি আরও বলেন, ‘তিনি পুরো বিশ্বে আমেরিকার শক্তি এবং উজ্জ্বলতা ফিরিয়ে আনতে চান’।

ট্রাম্প এমন এক সময়ে তাঁর এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন যখন মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকান পার্টি বিশ্রীভাবে পরাজিত হয়েছে। কেউ কেউ এই পরাজয়ের জন্য ট্রাম্পকে দায়ী করেছেন। আশা করা হচ্ছে যে ২৪ সালে, ট্রাম্প আবারও বাইডেনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন। ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে, ট্রাম্পকে বাইডেনের কাছে পরাজয়ের স্বীকার করতে হয়। তবে ট্রাম্প তার পরাজয় মানতে রাজি হননি।

আরও পড়ুন: [ কেঁপে উঠলো পোল্যাণ্ড, সীমান্তে আছড়ে পড়ল রুশ মিসাইল, মৃত ২, শোকপ্রকাশ আমেরিকার ]

বাইডেন সরকারকে টার্গেট করেছে ট্রাম্প 

এদিন ২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনে তার প্রার্থীপদ ঘোষণা করেই ট্রাম্প প্রচণ্ডভাবে বাইডেন সরকারকে তুলোধোনা করেন। ট্রাম্প অভিযোগ করেন, বাইডেন সরকারের আমলে আমেরিকার ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। তিনি বলেন, ‘আমি চেষ্টা করব যাতে বাইডেন সরকার যাতে আরও চার বছর ক্ষমতায় থাকতে না পারে। তিনি আরও অভিযোগ করেন, ‘বাইডেন সরকার লাখ লাখ আমেরিকানকে অসন্তুষ্ট করেছে। বিশ্বে আমেরিকার ভাবমূর্তি অনেকাংশে ক্ষুন্ন হয়েছে’।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Donald trump launches 2024 us presidential run getting jump on rivals