scorecardresearch

বড় খবর

এবার ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের উপর উড়ল ড্রোন, প্রতিবাদে গর্জে উঠল নয়াদিল্লি

Drone: এদিকে, এদিন সকালেই জম্মুর আকাশে ড্রোনের হদিশ পাওয়া গিয়েছে। বিএসএফ গুলি ছুঁড়তেই পাকিস্তানে চলে যায় সেটি।

এবার ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের উপর উড়ল ড্রোন, প্রতিবাদে গর্জে উঠল নয়াদিল্লি
ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের উপর ড্রোন উড়তে দেখা গেল।

দেশের সীমান্ত পেরিয়ে এবার বিদেশেও! ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের উপর ড্রোন উড়তে দেখা গেল। যার জেরে প্রতিবাদে গর্জে উঠল নয়াদিল্লি। ইতিমধ্যেই ভারতের তরফে ইসলামাবাদকে আপত্তির কথা জানানো হয়েছে। এই ঘটনায় কড়া পদক্ষেপ করার জন্য জানানো হয়েছে নয়াদিল্লির তরফে।

জানা গিয়েছে, গত সপ্তাহেই ভারতীয় দূতাবাসের উপর ড্রোন উড়তে দেখা গিয়েছে। যার ফলে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। ভারতীয় দূতাবাসের ওই কমপ্লেক্সে ড্রোন উড়তে দেখা যেতেই পাকিস্তান কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করা হয় দূতাবাসের তরফে। শুক্রবার বিষয়টি প্রকাশ্যে আসে।

উল্লেখ্য, গত সপ্তাহে জম্মু বিমানবন্দরে ভারতীয় বায়ুসেনা ঘাঁটিতে দুটি মাঝারি মাপের বিস্ফোরণ হয়। বায়ুসেনা ও এনআইএ তদন্তে উঠে আসে, ড্রোনে করে বিস্ফোরক ফেলা হয়েছিল জম্মু বিমানবন্দরে। এই ঘটনার পর বেশ কয়েকবার জম্মুর আকাশে ড্রোন দেখা গিয়েছে। নিরাপত্তা আধিকারিকদের দাবি অনুযায়ী, এই প্রথম কোনও পাক সন্দেহভাজন জঙ্গিগোষ্ঠী ড্রোন ব্যবহার করে নাশকতার চেষ্টা করল ভারতে।

আরও পড়ুন ফের জম্মুর আকাশে পাক ড্রোনের হদিশ, গুলি BSF-র

এদিক, জম্মুর আকাশে ফের ড্রোনের হদিশ মিলল। শুক্রবার ভোরে ভারত-পাক সীমান্তের কাছে জম্মুর আরনিয়া সেক্টরের জবওয়াল গ্রামে সন্দেহভাজন পাকিস্তানি ড্রোনটি নজরে আসে। যা দেখেই গুলি ছোঁড়ে কর্তব্যরত বিএসএফ জওয়ানরা। যার জেরে সীমান্ত পার করে পাকিস্তানে ফিরে যায় কোয়াডকপ্টারটি।

বিএসএফ এক সূত্র মারফত জানা গিয়েছে যে, কোয়াডকপ্টারটি আন্তর্জাতিক সীমান্ত অতিক্রমের চেষ্টা করছিল। ভারতীয় এলাকায় নজরদারিই ছিল ওই কোয়াডকপ্টারের উদ্দেশ্য। তবে জওয়ানদের গুলিতে সেটি ফের পাকিস্তানের দিকে ফিরে যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Drone spotted over high commission in islamabad india lodges protest