scorecardresearch

বড় খবর

দিল্লি ভোটের মুখে কেজরিকে শোকজ নোটিস কমিশনের

শনিবার বিকেল ৫টার মধ্যে নোটিসের জবাব দিতে কেজরিওয়ালকে নির্দেশ দিয়েছে কমিশন।

arvind kejriwal, অরবিন্দ কেজরিওয়াল, কেজরিওয়ালকে শোকজ নোটিস, দিল্লির মুখ্যমন্ত্রীকে শোকজ নোটিস, কেজরিওয়াল, কেজরি, অরবিন্দ, কেজরিকে শোকজ করল কমিশন, delhi assembly election 2020, দিল্লির মুখ্যমন্ত্রী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, দিল্লি ভোট, নির্বাচন কমিশন, delhi assembly elections, election commission
অরবিন্দ কেজরিওয়াল। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

রাত পোহালেই দিল্লিতে বিধানসভার নির্বাচন। তার আগেই নির্বাচন কমিশনের শোকজ নোটিস পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। টুইটারে ‘হিন্দু-মুসলিম’ ভিডিও পোস্ট করার অভিযোগে আম আদমি পার্টি প্রধানকে শোকজ করল কমিশন। এ প্রসঙ্গে নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, কেজরির পোস্ট করা ওই ভিডিও ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত করেছে’। আর সে কারণেই তাঁকে শোকজ করা হল।

আরও পড়ুন: বিরল! মোদীর বক্তব্যের শব্দ বাদ পড়ল রাজ্যসভায়

উল্লেখ্য, বিরোধীদের বিঁধতেই টুইটারে ওই ভিডিও পোস্ট করেছিলেন কেজরিওয়াল। গত ৪ ফেব্রুয়ারি এ বিষয়ে দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ জানায় বিজেপি। সেই প্রেক্ষিতেই কেজরিকে কমিশন শোকজ নোটিস পাঠাল বলে জানা গিয়েছে। শনিবার বিকেল ৫টার মধ্যে নোটিসের জবাব দিতে কেজরিওয়ালকে নির্দেশ দিয়েছে কমিশন।

আরও পড়ুন: নির্ভয়া মামলা: তিহার কর্তৃপক্ষের নতুন পরোয়ানা জারির আর্জি খারিজ

এদিকে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে এর আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে শোকজ করে নির্বাচন কমিশন। যোগীর মন্তব্য আদর্শ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছে বলে জানিয়েছে কমিশন। শুক্রবার বিকেল ৫টার মধ্যে যোগী আদিত্যনাথকে জবাব দিতে নির্দেশ দিয়েছিল কমিশন।

ঠিক কী বলেছিলেন যোগী আদিত্যনাথ?

একটি নির্বাচনী মিছিল থেকে যোগী বলেছিলেন, “এ কোন ধরণের স্লোগান তাঁরা দিচ্ছেন? আজাদি, আজাদি? কী ধরণের আজাদি চাইছেন তাঁরা? এর আগে পাকিস্তান থেকে টাকা নিয়ে এসে প্রতিবাদীরা কাশ্মীরের সম্পত্তি নষ্ট করেছেন। কেজরিওয়ালের দল এবং কংগ্রেস তাঁদের সমর্থন করেছে। কিন্তু উপত্যকা থেকে ৩৭০ ধারা রদ করার পর তা বন্ধ হয়েছে। পাকিস্তানি জঙ্গিদের ধরে ধরে জেলে পুরেছে আমাদের সেনারা। কংগ্রেস আর আম আদমি পার্টি তাঁদেরকেই বিরিয়ানি খাওয়াচ্ছে। কিন্তু আমরা তাঁদের বিরিয়ানি নয়, বুলেট খাওয়াই।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ec serves notice to cm arvind kejriwal delhi vote