scorecardresearch

বড় খবর

তৃতীয়বার তলব সনিয়াকে, কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে সুর চড়ালেন কংগ্রেস নেতৃত্ব!

কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করে সারা দেশে বিরোধীদের ভয় দেখাতে চাইছে বিজেপি এমনই দাবি তোলেন কংগ্রেস নেতৃত্ব

sonia gandhi, congress protests, sonia gandhi ed case, congress protest live updates, rahul gandhi, mallikarjun kharge, ghulam nabi azad, sonia gandhi ed summons, congress news, delhi news
তৃতীয়বার তলব সনিয়াকে

মঙ্গলবারের পর বুধবার! ন্যাশানাল হেরাল্ড মামলায় এই নিয়ে টানা তৃতীয়বার তলব করল ইডি।  আজ ফের একদফা জেরা করতে চলেছে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে। এদিনও ইডির তলবের বিরুদ্ধে বিক্ষোভে সামিল হন কংগ্রেস নেতা কর্মীরা। সংসদের গান্ধী মূর্তির সামনে বিক্ষোভ দেখান তাঁরা।

কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করে সারা দেশে বিরোধীদের ভয় দেখাতে চাইছে বিজেপি, এমনই দাবি তোলেন রাহুল-সহ কংগ্রেস সাংসদ থেকে কর্মী-সমর্থকরা। এদিকে টানা তৃতীয় বার কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে তলব করতেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে কংগ্রেস নেতারা সোশ্যাল মিডিয়ায় কার্যত ঝড় তুলতে শুরু করেন। 

বুধবার এক সংবাদ সম্মেলনে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেছেন, ” রাহুল গান্ধীকে পাঁচ দিন জিজ্ঞাসাবাদ করার পর এখন কেন্দ্রীয় এজেন্সি টানা তৃতীয়বার সোনিয়া গান্ধীকে তলব করেছেন। ইডি সারা দেশে সন্ত্রাসের বাতাবরণ তৈরি করেছে”।  প্রবীণ নেতা আনন্দ শর্মা বলেন  “আইনগুলিকে অস্ত্র করে কাউকে রাজনৈতিক  “লক্ষ্যবস্তুতে পরিণত করে তাঁকে অপমানিত করা একেবারের অনুচিত”।

অন্যদিকে গুলাম নবী আজাদ বলেন  ইডি’র সোনিয়ার বয়স এবং স্বাস্থ্যের সমস্যাগুলি মনে রাখা প্রয়োজন”। ন্যাশনাল হেরাল্ড মামলাতে গত ২১ জুলাই প্রথম ইডির আধিকারিকদের মুখোমুখি হন সোনিয়া৷ এরপর মঙ্গলবার তাঁকে ফের তলব করে ইডি। ইডি সূত্রে খবর গত ২ দিনে মোট ৫৫ টি প্রশ্ন করা হয় কংগ্রেস সভানেত্রীকে। মঙ্গলবারও দফায় দফায় বিক্ষোভ কর্মসূচী অব্যাহত থাকে।

আরও পড়ুন: [সময়ের আগেই ইডি দফতরে মানিক ভট্টাচার্য, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে জেরা শুরু]

দলের অন্যতম নেতা জয়রাম রমেশও কেন্দ্রীয় এজেন্সির এহেন আচরণের বিরুদ্ধে আওয়াজ তোলেন। মঙ্গলবারের পর ফের বুধবার তৃতীয় দফার ডাক পেতেই কেন্দ্রীয় সরকার এবং সেই সঙ্গে কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন কংগ্রেসের শীর্ষনেতৃত্ব।

মঙ্গলবার, ইডি আধিকারিকরা ৭৫ বছর বয়সী সনিয়া গান্ধীকে টানা ৬ ঘন্টা জিজ্ঞাসাবাদ করেন। কংগ্রেস কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহার নিয়ে দিল্লি সহ দেশের বিভিন্ন অংশে তাদের বিক্ষোভ দেখাতে শুরু করে। প্রতিবাদ বিক্ষোভে সামিল হওয়ার জন্য রাহুল গান্ধী সহ শয়ে শয়ে দলীয় কর্মী ও শীর্ষ নেতাদের আটক করা হলেও পরে ছেড়ে দেওয়া হয়। এদিকে কংগ্রেসের প্রতিবাদের বিরুদ্ধে সুর চড়িয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তিনি বলেন, “প্রতিবাদের নামে সত্যকে আড়াল করার চেষ্টা চালাচ্ছে জাতীয় কংগ্রেস”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ed creating terror in country laws shouldnt be used to target says congress as sonia appears before ed for third day