scorecardresearch

বড় খবর

সময়ের আগেই ইডি দফতরে মানিক ভট্টাচার্য, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে জেরা শুরু

শুক্রবারের অভিযানে মানিকের বাড়ি থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করেন কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরা।

সময়ের আগেই ইডি দফতরে মানিক ভট্টাচার্য, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে জেরা শুরু
মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠের দাবি ঘিরে শোরগোল।

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় নির্ধারিত সময়ের আগেই ইডি দফতরে হাজিরা দিলেন প্রাক্তন পর্ষদ সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। বুধবার সাড়ে দশটার সময় তাঁকে তলব করেছিল ইডি। কিন্তু এদিন সল্টলেকে সিজিও কমপ্লেক্সে নির্ধারিত সময়ের আগেই তিনি পৌঁছে যান। পৌনে দশটা নাগাদ তিনি ঢুকে পড়েন বলে খবর। তাঁকে এদিন প্রাথমিকে নিয়োগ দুর্নীতি নিয়ে জেরা করা হবে বলে ইডি সূত্রে খবর।

গত শুক্রবার ভোর থেকে গভীর রাত পর্যন্ত তাঁর বাড়িতে তল্লাশি চালায় ইডি। কেন্দ্রীয় এজেন্সি তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে চলে যাওয়ার সময় জানিয়ে যায়, মানিক যেন তাদের না জানিয়ে এলাকা না ছাড়েন। সূত্রের খবর, শুক্রবারের অভিযানে মানিকের বাড়ি থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করেন কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরা। সেই সূত্রেই এদিন তাঁকে তলব করেছে ইডি।

এদিকে, গ্রেফতার হওয়ার পর থেকেই তিনি তদন্তে সহযোগিতা করছেন না, প্রশ্নের ঠিকঠাক উত্তর দিচ্ছেন না। পুরনো কথা মনে করতে পারছেন না, এমনটাই জানা গিয়েছিল ইডি সূত্রে। ‘জানি না’, ‘বলতে পারব না’ আর ‘মনে করতে পারছি না’। এই তিন শব্দই উচ্চারণ করে গিয়েছেন নাকি পার্থ চট্টোপাধ্যায়। তবে মঙ্গলবার কেন্দ্রীয় এজেন্সি সূত্রে খবর, রাজ্যের মন্ত্রী জানিয়েছেন, তিনি তদন্তে সহযোগিতা করবেন। সময়মতো সঠিক তথ্য সামনে আনবেন বলে বলে কথা দিয়েছেন ইডি-র আধিকারিকদের।

আরও পড়ুন ‘সময়মতো সঠিক তথ্য দেব’, জেরায় প্রথম মুখ খুললেন পার্থ, দাবি ইডি সূত্রে

জানা গিয়েছে, স্কুল নিয়োগে কার কার কাছ থেকে সুপারিশ আসত তা জানতে চাওয়া হয় পার্থকে। তাতে নাকি প্রাক্তন শিক্ষামন্ত্রীর উত্তর, সবস্তর থেকেই সুপারিশ আসত। কিন্তু তাঁরা কারা সেসব বলেননি পার্থ। শনিবার গ্রেফতার হওয়ার পর থেকে টানা ধকল গিয়েছে পার্থর। সোমবার সকালে ভুবনেশ্বর থেকে তাঁকে ভোরে উড়িয়ে কলকাতায় আনা হয়। তার পর থেকে টানা জেরা চলছে। এতেই নাকি ক্লান্ত হয়ে পড়েছেন তৃণমূল মহাসচিব। কিছুটা বিশ্রাম নিয়ে তিনি সঠিক জবাব ঠিক সময়ে দেওয়ার কথা দিয়েছেন তদন্তকারী আধিকারিকদের।

S

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmc mla manik bhattacharya reaches ed office in kolkata updates